• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মেডিক্যালের কোভিড বেড ৫০০ থেকে বেড়ে ১০০০ হল

Medical college hospital
ছবি: সংগৃহীত।

আগেই কোভিড হাসপাতাল করা হয়েছিল। এ বার সেই কলকাতা মেডিক্যাল কলেজে করোনা চিকিৎসার জন্য বেডের সংখ্যা দ্বিগুণ করা হল। সোমবার স্বাস্থ্য ভবন সূত্রে এমনটাই জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই টুইট করে জানিয়েছিলেন, মেডিক্যাল কলেজকে কোভিড-১৯ হাসপাতালে পরিণত করা হচ্ছে। তখন সেখানে ৫০০ বেডের ব্যবস্থা ছিল। এ বার সেই বেডের সংখ্যা বাড়িয়ে ১ হাজার করা হল।

প্রতি দিনই করোনার উপসর্গ নিয়ে কলকাতার সরকারি হাসপাতালে ভিড় করছেন বহু মানুষ। সেই সব রোগীদের ভর্তির চাপ বাড়ছিল এম আর বাঙুর, বেলেঘাটা আইডি হাসপাতালে। সে কারণেই কলকাতা মেডিক্যাল কলেজকে কোভিড হাসপাতালে পরিণত করা হয়। গত কয়েক দিন ধরে শুধু কলকাতা নয়, দুই ২৪ পরগনা, হুগলি থেকেও বহু রোগী সরকারি হাসপাতালে ভিড় করছেন। সেই সব রোগীকে মেডিক্যাল কলেজে ভর্তি করা হবে। আপাতত মেডিক্যালের আউটডোর বন্ধ থাকছে। করোনা রোগী এবং জ্বর-সর্দি-কাশি নিয়ে যে সব রোগী আসবেন, তাঁদেরই এখানে চিকিৎসা হবে।

আরও পড়ুন: ৭ দিনেই ১০০ আক্রান্ত, হাওড়ার রাস্তায় নমুনা স‌ংগ্রহে বসল কিয়স্ক

আরও পড়ুন: স্পেশাল প্যাসেঞ্জার ট্রেনের ভাড়া কত, কী কী নিয়ম আপনাকে মেনে চলতে হবে​

মেডিক্যাল কলেজ-সহ রাজ্যে করোনার চিকিৎসার জন্য মোট ৬৭টি হাসপাতাল তৈরি রাখা হয়েছে। মেডিক্যালে এক প্রসূতি করোনা-আক্রান্ত হওয়ার পর চিকিৎসক, নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা ওই ভাইরাসে আক্রান্ত হন। তার পর গোটা হাসপাতাল চত্বরকেই জীবাণুমুক্ত করা হয়েছে। ধীরে ধীরে ওই হাসপাতালের রোগীদের স্থানান্তর করা হয়েছে অন্যত্র। করোনার চিকিৎসার জন্য ভেন্টিলেটর থেকে শুরু করে যাবতীয় ব্যবস্থা করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন