সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলার চেষ্টায় নতুন গান প্রকাশ করল তৃণমূল। গানটির ভাবনা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এবং গানটি বানিয়েছেন রূপম ইসলাম। দলের কর্মী-সমর্থকরা যাতে বিভিন্ন ভাবে গানটিকে কাজে লাগিয়ে ভোটের প্রচার করতে পারেন, সেই কথা মাথায় রেখেই গানটি বানানো হয়েছে বলে জানানো হয়েছে দলের তরফে।

এর আগে গত ৪ এপ্রিল ভোটের প্রচার উপলক্ষ্যে প্রথম ভিডিয়ো প্রকাশ করেছিল তৃণমূল। ঝকঝকে গ্রাম বাংলার পাশাপাশি শহরের উন্নয়নের ছবি দেখা গিয়েছিল সেই ভিডিয়োতে। তার পর আজ আর একটি গান প্রকাশ করল তৃণমূল। এই গানটির মূল ভাবনা এবং ট্যাগলাইন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর গানটিকে রূপ দিয়েছেন রূপম ইসলাম। র‌্যাপের মতো করেই বাঁধা হয়েছে গানটি।

তৃণমূলের কমিউনিকেশন সেলের অভিভাবক এবং সাংসদ ডেরেক ও ব্রায়েনের কথায়, ‘‘গানটি যে ভাবে বানানো হয়েছে, তাতে ইচ্ছেমতো কর্মী-সমর্থকেরা তা নিজেদের মতো করে ব্যবহার করতে পারেন। প্রচারের সময় গান হিসেবে চালানো যেতে পারে। আবার কেউ চাইলে এই গানে পছন্দসই ভিডিয়ো বসিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দিতে পারেন। পথসভা চলাকালীন নাচ বা অন্যান্য পারফরম্যান্সও করা যেতে পারে এই গানের সাহায্যে।’’

আরও পড়ুন: ‘মোদী’ ওয়েব সিরিজ বন্ধের নির্দেশ দিল নির্বাচন কমিশন

গানের ট্যাগলাইন হল ‘বাংলার পক্ষে ভোট’। র‌্যাপের মতো করে বাঁধা গানটিতে তৃণমূল শাসনে বাংলার উন্নয়নের কথা বলা হয়েছে। এসেছে কন্যাশ্রী, যুবশ্রী, শিক্ষাশ্রী, রূপশ্রী এবং সবুজ সাথী প্রকল্পের কথা। কন্যাশ্রী প্রকল্পে সাত লক্ষ মহিলার উন্নতি, রূপশ্রী প্রকল্পে ২৫,০০০ টাকা, সাত বছরে ২৮টি বিশ্ববিদ্যালয় তৈরি, ৭০ লক্ষ তফসিলি জাতি ও উপজাতির ছাত্রছাত্রীদের স্কলারশিপ দেওয়া, সবুজ সাথী প্রকল্পে এক কোটি সাইকেল বিতরণের কথা বলা হয়েছে এই গানে।

আরও পড়ুন: গেরুয়া সন্ত্রাস প্রশ্নে কংগ্রেসকে জবাব দিতেই প্রার্থী করা হয়েছে সাধ্বীকে: মোদী

ভোটের এখনও বাকি পাঁচ দফা। তার মধ্যেই এই গানটি প্রকাশ করল তৃণমূল। তাদের আশা, এই গান ব্যবহার করে শেষ বাজারে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলতে পারবেন দলীয় কর্মী-সমর্থকেরা।