• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নারদ-কাণ্ডে শোভন-শুভেন্দুকে তলব করল সিবিআই, ডাকা হল ম্যাথুকেও

narada
নারদ-কাণ্ডে ফের শোভনকে তলব করল সিবিআই। গ্রাফিক: তিয়াসা দাস

তলব করা হলেও হাজিরা এড়িয়ে গিয়েছিলেন কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। সে কারণে ফের শোভনকে তলব করল সিবিআই। নারদ-কাণ্ডে জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে চান কেন্দ্রীয় গোয়েন্দারা। আগামী ১১ সেপ্টেম্বর কলকাতার নিজাম প্যালেসে তাঁকে হাজির হতে বলা হয়েছে। একই সঙ্গে রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকেও ওই দিনে তলব করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। তাঁরও কণ্ঠস্বরের নমুনা নেওয়া হবে। ওই দিনই আবার আসতে বলা হয়েছে নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকেও।

কণ্ঠস্বরের নমুনা সংগ্রেহের পাশাপাশি ম্যাথুকে শোভন এবং শুভেন্দুর মুখোমুখি বসিয়ে জেরা করাও সম্ভাবনাও রয়েছে। নারদা-কাণ্ডে এর আগে শোভনকে জেরা করেছে সিবিআই। ওই সময় তিনি অবশ্য তৃণমূলে ছিলেন। এখন তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। নারদা স্টিং অপারেশেনের ভিডিয়ো ফুটেজ সামনে আসার পর দেখা গিয়েছিল, তোয়ালে মুড়ে তিনি টাকা নিচ্ছেন। কী কারণে তিনি টাকা নিয়েছিলেন? ঠিক কী ঘটনা ঘটেছিল, তা জানতে চান গোয়েন্দারা। একই কারণে শুভেন্দুকেও জেরা করতে চায় সিবিআই।

যদিও এই টাকা নেওয়ার বিষয়টি নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছে তৃণমূল। যদিও হাইকোর্টের নির্দেশে পরবর্তী সময়ে তদন্ত শুরু করে সিবিআই। গোয়েন্দারা জানতে চাইছেন, তৃণমূলের নেতা-নেত্রীরা জনপ্রতিনিধি হয়েও কী কারণে ম্যাথুর কাছ থেকে টাকা নিয়েছিলেন। এর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না।

আরও পড়ুন: অবস্থার উন্নতি বুদ্ধের, খেলেন আইসক্রিমও

আরও পড়ুন: তালিকা পাননি ‘পিকে’, দল ক্ষুব্ধ বিধায়কদের ঢিলেমিতে

আরও পড়ুন: ‘দিদিকে বলো’র ভার, যুব নেতা বলছেন, ‘তৃণমূলই করি না’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন