• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পর পর তিন দিন রাজ্যে নতুন করোনা-আক্রান্তের সংখ্যা তিনশো ছাড়াল

Corona
ফাইল চিত্র।

রাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৩৬৮ জন। এই নিয়ে পর পর তিন দিন ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩০০ ছুঁয়ে ফেলল। করোনার কারণে মৃত্যু হয়েছে আরও ১০ জনের। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে করোনার কারণে মৃত্যু হয়েছে ২৮৩ জনের। এ ছাড়াও ৭২ জন মারা গিয়েছেন কো-মর্বিডিটির কারণে।

রাজ্যের মধ্যে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। এখনও পর্যন্ত শহরে ২ হাজার ৪৮৮ জন আক্রান্ত হয়েছে। মৃত্যুর নিরিখেও এগিয়ে রয়েছে কলকাতা। করোনার কারণে মারা গিয়েছে ১৮২ জন। কো-মর্বিডিটির কারণে ৫২ জন। এর পর রয়েছে হাওড়া। কলকাতা সংলগ্ন জেলায় এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৬৪ জন। উত্তর ২৪ পরগনাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। হাজার ছঁইছুঁই অবস্থা। হুগলিতে ৪২৯ জন। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে কোচবিহারে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা। সেখানে এখনও পর্যন্ত ১৩৮ জনের শরীরের করোনা ভাইরাস পাওয়া গিয়েছে।

এক দিকে যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তেমন রাজ্য জুড়ে প্রচুর পরিমাণে কোভিড-১৯ টেস্টও হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৬০৬ জনের টেস্ট হয়েছে। এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে মোট ৪২টি ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হচ্ছে। এখনও পর্যন্ত ২ লক্ষ ৪২ হাজার ৮৩১টি টেস্ট হয়েছে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৮৭৬। হাসপাতাল থেকে রোগীরা ছাড়াও পাচ্ছেন আগের থেকে অনেক বেশি সংখ্যায়। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, সুস্থ হওয়ার হার বেড়ে হয়েছে ৪০.২৫ শতাংশ। এখনও পর্যন্ত ছাড়া পেয়েছেন ২ হাজার ৭৬৮।

আরও পড়ুন: আগের অবস্থান বদলে হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ফের মান্যতা দিল ‘হু’

আরও পড়ুন: থাকছে না শিশু, প্রবীণদের মুচলেকা, ১০ জুন শুরু টলিপাড়ার শুটিং​

সরকারি কোয়রান্টিনে রয়েছে ২০ হাজার ৬৬২ জন। হোম কোয়রান্টিনে রয়েছেন ১ লক্ষ ৪৮ হাজার ৩৫৯ জন। যাঁরা ভিন্‌রাজ্য থেকে ফিরেছেন, তাঁরাও কোয়রান্টিনে রয়েছেন। সেই সংখ্যাটা ১ লক্ষ ৩৬ হাজার ৬০০।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন