• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাতিল হোক সিএএ, দাবি মিছিল-ধর্নায়

Protest
প্রতিবাদ: ‘জয়েন্ট ফোরাম এগেনস্ট এনআরসি’ নামে একটি সংগঠনের ডাকে কলকাতা পুরসভার সামনে মিছিল ও অবস্থান। মঙ্গলবার। ছবি: রণজিৎ নন্দী

Advertisement

ছিল না কোনও বিশেষ রাজনৈতিক দলের পতাকা। শুধু জাতীয় পতাকা নিয়েই সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জির (এনআরসি) বিরোধিতায় মঙ্গলবার বিক্ষোভ-অবস্থান হল কলকাতা পুরভবনের পাশে। ধর্নায় শামিল মানুষজন স্লোগানে, বক্তৃতায় জানিয়ে দিলেন, এনআরসি মানা হবে না। দাবি তুললেন, সিএএ রদ করতে হবে।

পুলিশি সূত্রের খবর, বিকেলে মৌলালি, পার্ক সার্কাস থেকে কয়েকটি মিছিল এসে পৌঁছয় পুরভবনের পিছনে পার্কিং প্লেসে। নাগরিক মঞ্চের নামে পার্ক সার্কাস, রাজাবাজার এলাকার অনেক বাসিন্দা যোগ দেন প্রতিবাদসভায়। সন্ধ্যায় আন্দোলনকারীদের তরফে ঘোষণা করা হয়, ধর্না চলবে সারা রাত। মঞ্চের সামনে পাতা হয় সারি সারি শতরঞ্চি। মহিলারা জাতীয় পতাকা নিয়ে সেখানে বসে পড়েন। পুলিশ রেলিং দিয়ে পুরো এলাকা ঘিরে দেয়। মঞ্চে তখন স্লোগান চলছে, ‘সারা রাত আমরা এখানে বসে সিএএ, এনআরসি-র বিরুদ্ধে প্রতিবাদ জানাব।’ ‘জয় বাংলা’ ধ্বনি ওঠে। কাছেই কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রালের অফিস। পরিস্থিতির উপরে নজর রাখতে পুরো এলাকায় পুলিশি প্রহরার বন্দোবস্ত করা হয়।

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এ দিনই বিকেলে ধর্মতলায় ওয়াই চ্যানেলের সামনে স্টুডেন্ট ইসলামিক অর্গানাইজেশনের পক্ষ থেকে মানবশৃঙ্খল করা হয়।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন