• পিনাকপাণি ঘোষ
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘গুন্ডা’ ইস্যুতে অভিষেকের বিরুদ্ধে মামলার পথে কৈলাস-পুত্র আকাশ

Abhishek and Akash
তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র পুত্র আকাশ বিজয়বর্গীয়। ফাইল চিত্র।

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করতে চলেছেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র পুত্র আকাশ। শনিবারই মধ্যপ্রদেশের ইনদওরের আদালতে মামলা দায়ের হতে পারে। এমনই প্রস্তুতি চলছে বলে বিজেপি সূত্রে খবর। শুক্রবার রাতে আনন্দবাজার ডিজিটালের কাছে এই খবরের সত্যতা স্বীকারও করেছেন আকাশের আইনজীবী পুষ্যামিত্র ভার্গব। তিনি জানান, শনিবারই গোটা বিষয়টা স্পষ্ট হয়ে যাবে। 

ইনদওর-৩ কেন্দ্রের বিধায়ক আকাশ সম্পর্কে অভিষেকের সাম্প্রতিক মন্তব্যের প্রেক্ষিতেই এই মামলা বলে জানিয়েছেন পুষ্যামিত্র। প্রসঙ্গত, গত রবিবার ডায়মন্ড হারবারের একটি জনসভা থেকে আকাশকে আক্রমণ করেন অভিষেক। বিজেপি-র পক্ষ থেকে তাঁকে ‘ভাইপো’ সম্বোধন করা নিয়ে বলতে গিয়ে অভিষেক চ্যালেঞ্জের সুরেই বলেন, “ভাইপো বলে বারবার আমাকে ডাকা হচ্ছে। যে ভারতীয় জনতা পার্টি আমাকে বারবার ভাইপো বলে ডাকছে, তাদের সাহস থাকলে আমার নাম ধরে ডাকুক।” তিনি আরও বলেন, বুকের পাটা থাকলে ভাববাচ্যে কথা না-বলে সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়ে দেখাক বিজেপি। 

একই সঙ্গে রবিবার নোদাখালির মুচিশা হাইস্কুল মাঠের সভায় গেরুয়া শিবিরের বিভিন্ন নেতার নাম নিয়ে আক্রমণ করেন অভিষেক। বলেন,“আমি তো নাম করে বলছি, কৈলাস বিজয়বর্গীয় বহিরাগত। আমি নাম করে বলছি, ভারতীয় জনতা পার্টির পশ্চিমবঙ্গের সভাপতি দিলীপ ঘোষ গুন্ডা, মাফিয়া। আমি তো নাম করে বলছি, অমিত শাহ বহিরাগত, আমি তো নাম করে বলছি, সুনীল দেওধর বহিরাগত। আমি নাম করেই বলছি, কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ বিজয়বর্গীয় গুন্ডা। আপনার ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে মামলা করুন। আইনানুগ ব্যবস্থা নিয়ে দেখান”

আরও পড়ুন: কাটমানি নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন অশোকনগরের তৃণমূল নেতা

অভিষেকের সেই চ্যালেঞ্জেরই যেন ‘জবাব’ দিতে চলেছেন আকাশ। তবে তিনিই প্রথম নন, ওই সভায় অভিষেকের মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বাংলাতেও আইনি লড়াইয়ের সম্ভাবনা তৈরি হয়েছে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ আগেই আইনি নোটিস ধরিয়েছেন অভিষেককে। এর পরে আবার সোমবার কোচবিহারে সরাসরি অভিষেকের নাম করে তাঁকে ‘চোর-ডাকাত’ বলে আক্রমণ শানান বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তার বিরুদ্ধেও মামলা ঠোকার হুঁশিয়ারি দিয়ে রেখেছেন কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্ব। সব মিলিয়ে ২০২১-এর নীলবাড়ি দখলের লড়াইয়ের আগে এই রাজ্যের দুই প্রধান রাজনৈতিক দলের মধ্যে আইনি লড়াইয়ের জমিও তৈরি।

আরও পড়ুন: ‘সাম্প্রদায়িক উস্কানি’! রাজভবনের গেটে দাঁড়িয়ে ববিকে তোপ শোভন-বৈশাখীর

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন