• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মস্তিষ্কে রক্ত জমাট, এখনও ভেন্টিলেশনে পোলবার দুই খুদে পড়ুয়া

injured
এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছাত্র। —নিজস্ব চিত্র।

পোলবায় পুলকার দুর্ঘটনায় জখম দুই ছাত্র এখনও বিপন্মুক্ত নয়। শুক্রবার গ্রিন করিডর করে তাদের হুগলি থেকে কলকাতায় নিয়ে এসে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। তবে, ঋষভ সিংহ এবং দিব্যাংশু ভকত নামে দ্বিতীয় শ্রেণির ওই দুই পড়ুয়ার শারীরিক পরিস্থিতির এখনও খুব একটা উন্নতি হয়নি বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।

আপাতত দু’জনেই ভেন্টিলেশনে রয়েছে। ঋষভের ফুসফুসে অতিরিক্ত পরিমাণে কাদা-জল ঢুকে যাওয়ায়, ‘এক্সট্রাকর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশন’ পদ্ধতিতে বাইরে থেকে পাম্পের সাহায্যে, কৃত্রিম ফুসফুসের মাধ্যমে রক্তে অক্সিজেন ও কার্বন ডাই অক্সাইডের মাত্রা স্বাভাবিক রাখা হচ্ছে। দিব্যাংশু ভকতের মাথায় গুরুতর চোট। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে রয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ হুগলির পোলবায় দিল্লি রোড দিয়ে যাওয়ার সময় পুলকারটি নয়নজুলিতে পড়ে যাওয়ায় ফুসফুসে পাঁক ঢুকে যায়। আঘাত লাগে মাথাতেও। হাড়ে চিড় ধরেছে তাদের। ওই গাড়িতে ১৬ জন খুদে পড়ুয়া ছিল। তাদের মধ্যে ঋষভ এবং দিব্যাশুর অবস্থা সঙ্কটজনক হয়ে যায়।

আরও পড়ুন: ‘মাথায় একটা বাড়ি পড়েছে, তাতেই এত কথা, এত রাজনীতি!’

আরও পড়ুন: পোলবার দুর্ঘটনায় ২ পড়ুয়ার অবস্থা আশঙ্কাজনক

দুর্ঘটনাগ্রস্ত গাড়িতে ছিল এই পড়ুয়ারাও। —নিজস্ব চিত্র।

দুই ছাত্রের চিকিৎসায় ইতিমধ্যে ওই মেডিক্যাল টিমে রাখা হয়েছে, চেস্ট মেডিসিন, কার্ডিয়ো-থোরাসিক, পেডিয়াট্রিক সার্জারি, নিউরো সার্জারি, সিসিইউ-সহ সাত বিভাগের চিকিৎসককে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দু’জনের চিকিৎসার পর্যবেক্ষণের পর, একটি বৈঠকে বসেছেন চিকিৎসকেরা। আরও কী ভাবে, দ্রুত তাদের সারিয়ে তোলা যায়, তা নিয়ে আলোচনা চলছে। এ দিন বিকেলের পর তাদের শারীরিক পরিস্থিতি সম্পর্কে বিষদে জানা যাবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন