• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বদলে গিয়েছে ম্যাথিউয়ের মোবাইল! নারদ তদন্তে জট কাটাতে পরিবর্তন তদন্তকারী দলে

Mathew Samuel

নারদা মামলার গোড়াতেই রয়েছে মস্ত গলদ। গোটা স্টিং অপারেশন যে আই ফোনে শুট করেছিলেন ম্যাথিউ স্যামুয়েল, সেই ফোনের আইএমইআই নম্বরের সঙ্গে মিলছে না আদালতে ম্যাথিউয়ের দেওয়া ফোনের আএমইআই। আর এই নম্বরই হল যেকোনও মোবাইলের পরিচয়। সোজা কথায় মোবাইলটাই নাকি বদলে গিয়েছে। আসল আই-ফোনটাই তদন্তকারীদের জমা দেননি তিনি। আদালতের কাছে জমা দেওয়া আই ফোনে নাকি আদৌ তোলা হয়চয়নি নারদের স্টিং ভিডিও। সিবিআইয়ের শীর্ষ আধিকারিকদের কাছে এই তথ্যই ফাঁস করলেন নারদ মামলার তদন্তকারী অফিসার।

আর তার জেরে গোটা মামলার ভবিষ্যৎ অনিশ্চিত। এই অবস্থায় নারদ তদন্তের হাল ধরতে বড়সড় বৈঠক করলেন সিবিআইয়ের শীর্ষ কর্তারা। শুক্রবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সের বৈঠকে নারদ তদন্ত নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা চলে। ইতিমধ্যেই নারদের তদন্তকারী অফিসার তদন্তের হাল হকিকৎ এবং কেন তদন্ত থমকে রয়েছে, তা নিয়ে বিস্তারিত রিপোর্ট দিয়েছিলেন এই মাসের ১৭ তারিখে। সেই রিপোর্টেই উল্লেখ করা হয়েছিল মোবাইল বদল থেকে শুরু করে ভিডিয়ো নিয়ে জটিলতার কথা। বলা হয়েছিল তদন্ত করতে গিয়ে কী ভাবে তিনি বিভিন্ন প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছেন। দিল্লির সদর দফতরে পাঠানো এই চিঠির পৌঁছতেই তদন্তকারী অফিসারকে ডেকে পাঠানো হয়। আর তার ভিত্তিতেই শনিবারের বৈঠক।

সিবিআই সূত্রের খবর, নারদের এই বেহাল দশা দেখে নয়াদিল্লি থেকে তদন্তে তিনজন ডেপুটি পুলিশ সুপার পদমর্যাদার অফিসারকে কলকাতায় নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জুন মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই সেই নতুন অফিসাররা কাজে যোগ দেবেন বলে জানা গিয়েছে। খালি নতুন অফিসার নিযোগই নয়, বর্তমান তদন্তকারী অফিসারের উপরও ভরসা রাখতে পারছেন না শীর্ষ আধিকারিকরা। নতুন অফিসাররা কাজে যোগ দিলে বর্তমান তদন্তকারী অফিসারকে তদন্তের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে, ইঙ্গিত দেন বৈঠকে থাকা এক শীর্ষ সিবিআই আধিকারিক।  

আরও পড়ুন: বাঙালি আইপিএসের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্তে রাজ্যে আসছে দিল্লি পুলিশ

আরও পড়ুন: বিদায় ‘খেয়াল খাতা’, নতুন পাতায় মোদী

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন