Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Couple Goals

World Tour: চাকরি ছেড়েছেন বিশ্বভ্রমণের জন্য! বাড়িঘর বিক্রি করে বেরিয়ে পড়লেন দম্পতি

২০১৯ সালে আমেরিকার দম্পতি জর্ডন ও ক্লোয়ি এগবার্ট সিদ্ধান্ত নেন, বিশ্বভ্রমণ করবেন। সর্বস্ব বিক্রি করে দেন তাঁরা। ছেড়ে দেন চাকরি।

থাকব না কো বদ্ধ ঘরে।

থাকব না কো বদ্ধ ঘরে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৭:৪৪
Share: Save:

পায়ের তলায় সর্ষে আমেরিকার দম্পতি জর্ডন ও ক্লোয়ি এগবার্টের। স্বামী-স্ত্রীর দীর্ঘ দিনের শখ— গোটা বিশ্ব ঘুরে দেখবেন। কিন্তু সাধ থাকলেই তো হল না, থাকতে হবে সাধ্যও। ২০১৯ সালে দু’জনে সিদ্ধান্ত নেন, যা-ই হয়ে যাক না কেন, ঘর ছেড়ে বেরিয়ে পড়বেন দু’জনেই। সেই মতো সর্বস্ব বিক্রি করে দেন। ছেড়ে দেন চাকরি।

২০১৯-এ বাড়িঘর বিক্রি করে প্রায় ৫০ লক্ষ টাকা জোগাড় করেন জর্ডন ও ক্লোয়ি। কেবল নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়েই ইউরোপ ভ্রমণের জন্য বেরিয়ে পড়েন দু’জন। আট মাস ধরে ইউরোপে ছিলেন তাঁরা। সেখান থেকে যান পপুয়া নিউগিনি, সামোয়া ও টোঙ্গা। কিন্তু কোভিড এসে পড়তেই প্রবল সমস্যায় পড়েন দম্পতি। বিভিন্ন দেশে জারি হয় হরেক রকমের নিষেধাজ্ঞা। সেই সময়ে তাঁরা যান হাওয়াই। সেখানে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ক্লোয়ি। ২০২১ সালে পুত্রসন্তান হয় তাঁদের।

এখনও পর্যন্ত ১০৬টি দেশে গিয়েছেন তাঁরা।

এখনও পর্যন্ত ১০৬টি দেশে গিয়েছেন তাঁরা। ছবি: সংগৃহীত।

সংবাদমাধ্যমকে দম্পতি জানিয়েছেন, সন্তান হওয়ার পর তাঁরা উপলব্ধি করেন, সদ্যোজাতকে নিয়ে ভ্রমণ করা বেশ কঠিন। কিন্তু সাহস করে সন্তানকে নিয়েই দক্ষিণ আমেরিকা ঘুরতে বেরোন তাঁরা। তবে খুব একটা সুখের হয়নি সেই অভিজ্ঞতা। অসুস্থ হয়ে পড়েন ক্লোয়িও। কিডনিতে প্রায় ২০টি পাথর ধরা পড়ে। শেষ পর্যন্ত অস্ত্রোপচার করাতে হয় তাঁর। কিন্তু এতো কিছুর পরেও দমতে নারাজ দম্পতি। সংবাদমাধ্যমকে জর্ডন ও ক্লোয়ি জানিয়েছেন, পৃথিবীর সব দেশ ঘুরে দেখতে চান তাঁরা। এখনও পর্যন্ত ১০৬টি দেশে গিয়েছেন। ঘুরে দেখতে চান বাকি দেশগুলিও। তবে চাকরি ছেড়ে দিলেও টাকা-পয়সার খুব একটা অসুবিধা হচ্ছে না তাঁদের। নেটমাধ্যমে নিয়মিত নিজেদের ভ্রমণের ছবি ও ভিডিয়ো প্রকাশ করেন তাঁরা। সেখান থেকেই উঠে আসে খরচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.