Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Travel Tips

Travel Tips: ৫ জিনিস: বেড়াতে যাওয়ার সময়ে মহিলাদের ব্যাগে না থাকলেই বিপদ

স্বস্তির নিঃশ্বাস ফেলতে অনেক মহিলারাই ইদানীং একা ছুটি কাটাতে বেরিয়ে পড়েন। আপনিও কি সেই দলে পড়েন? বেড়াতে গেলে কোন জিনিস ভুললে চলবে না?

ঘুরতে গিয়ে কোনও বিড়ম্বনায় যাতে পড়তে না হয়, তাই ব্যাগে অবশ্যই রাখতে হবে বিশেষ কয়েকটি জিনিস।

ঘুরতে গিয়ে কোনও বিড়ম্বনায় যাতে পড়তে না হয়, তাই ব্যাগে অবশ্যই রাখতে হবে বিশেষ কয়েকটি জিনিস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ২০:২৫
Share: Save:

একা হাতে বাড়ি ও সংসারের কাজ সামলে থাকেন মহিলারা। অফিসে ডেডলাইনেন চাপ আর বাড়িতে হাজার সমস্যার মাঝে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে অনেক মহিলাই ইদানীং একা ছুটি কাটাতে বেরিয়ে পড়েন। আপনিও কি সেই দলে পড়েন? অফিসের পাঁচ দিনের ছুটি নিয়ে কাছেপিঠে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? ঘুরতে গিয়ে কোনও বিড়ম্বনায় যাতে পড়তে না হয়, তাই ব্যাগে অবশ্যই রাখতে হবে বিশেষ কয়েকটি জিনিস। জেনে নিন সেগুলি কী কী?

স্যানিটারি প্যাড: ঋতুস্রাবের তারিখ হয়তো অনেক পরে, তাই বলে এই জিনিসটি না নিয়ে বেরোবেন না। রাস্তায় বিপদ হলে সমস্যায় পড়বেন। তাই অবশ্যই ব্যাগে রাখুন ‘পিরিয়ডস কিটস’।

প্রসাধনী সামগ্রী: ঘুরতে গেলে প্রচুর ছবি তোলা হয়, তাই মহিলাদের ব্যাগে সাজগোজের জিনিসের অভাব থাকে না। তবে ময়েশ্চরাইজার, সানস্ক্রিনের মতো গুরুত্বপূর্ণ সামগ্রীগুলি অনেকেই ভুলে যান। খুব বেশি মেকআপের জিনিস দিয়ে ব্যাগ ভর্তি না করে ত্বক পরিচর্যার সামগ্রী নিতে পারেন।

পাওয়ার ব্যাঙ্ক: এই যন্ত্রটি অবশ্যই রাখুন সঙ্গে। ঘুরতে গেলে মোবাইলের উপর ভরসা করি সকলেই। অচেনা রাস্তা চিনতে, গন্তব্যে পৌঁছাতে, সব সময়ে দরকার মোবাইল। তাই মোবাইলের চার্জ না থাকলেই মুশকিলে পড়তে হতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এক জোড়া বা়ড়তি জুতো: ঘুরতে গেলে জুতো ছিঁড়ে যেতেই পারে। তাই সমস্যায় পড়ার আগে সতর্ক থাকাই ভাল। ব্যাগে এক জোড়া বাড়তি জুতো রাখতে ভুলবেন না। এতে ফ্যাশন করা হবে, আবর সমস্যায় পড়া থেকেও বাঁচবেন।

পেপার স্প্রে: ঘুরতে গিয়ে যদি দেখেন আপনাকে কেউ বেশি বিরক্ত করছে কিংবা কেউ আপনার সঙ্গে খারাপ ব্যবহার করছে, তা হলে পেপার স্প্রের ব্যবহার করতেই পারেন। না করলেও সঙ্গে রাখা জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Travel Tips Travel Tour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE