Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Durga Puja 2022

দেশ-বিদেশের নানা জায়গা দেখা গিয়েছে ‘ব্রহ্মাস্ত্র’-এ! পুজোয় যাবেন নাকি তেমনই কোনও শহরে

দেশ ও বিদেশের একাধিক জায়গায় ‘ব্রহ্মাস্ত্র’-র শ্যুটিং হয়েছে। ভারত ও বিদেশের নানা প্রান্ত ছবিতে ধরা দিয়েছে এক অন্য রূপে! রণলিয়ার সঙ্গে দর্শকও যেন পৌঁছে গিয়েছেন দেশ থেকে দেশান্তরে।

দারুণ চিত্রনাট্য আর রকমারি শ্যুটিং স্থান— একাধিক কারণেই দর্শকদের মন ছুঁয়েছে ‘ব্রহ্মাস্ত্র’!

দারুণ চিত্রনাট্য আর রকমারি শ্যুটিং স্থান— একাধিক কারণেই দর্শকদের মন ছুঁয়েছে ‘ব্রহ্মাস্ত্র’! ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৭
Share: Save:

বিরূপ সমালোচনা এড়িয়ে প্রথম সপ্তাহে প্রায় ১৬৮ কোটি টাকার ব্যবসা দিল রণবীর কপূর এবং আলিয়া ভট্ট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিটি এখনও পর্যন্ত টিকিট বিক্রি, প্রচারস্বত্ব বাবদ যত টাকা আয় করছে, ২০২২ সালে কোনও হিন্দি ছবিই লক্ষ্মীলাভের দিক থেকে তার ধারকাছে যেতে পারেনি। প্রথম বার বড় পর্দায় রণলিয়াকে দেখা, দারুণ চিত্রনাট্য আর রকমারি শ্যুটিং স্থান— একাধিক কারণেই দর্শকদের মন ছুঁয়েছে ‘ব্রহ্মাস্ত্র’!

দেশ ও বিদেশের একাধিক জায়গায় শ্যুটিং হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’-র। ভারত ও বিদেশের নানা প্রান্ত ছবিতে ধরা দিয়েছে এক অন্য রূপে! রালিয়ার সঙ্গে দর্শকও যেন পৌঁছে গিয়েছেন দেশ থেকে দেশান্তরে। পুজোর পর কি দেশে বা বিদেশে ছোট্ট ট্রিপ পরিকল্পনা করছেন? তা হলে আপনার গন্তব্য হতেই পারে ‘ব্রহ্মাস্ত্র’-র শ্যুটিংয়ের স্থানগুলি!

কোথায় কোথায় যেতে পারেন?

বারাণসী

উত্তরপ্রদেশের বারাণসী বিশ্বের প্রাচীনতম শহরগুলির মধ্যে অন্যতম। সারা বিশ্বের পর্যটকদের জন্য আধ্যাত্মিক দিক নির্দেশনা ও শান্তির কেন্দ্রস্থল। বারাণসীর কাছে রামনগর ফোর্ট এবং চেত সিংহ ফোর্টে এই ছবির শ্যুটিং চলেছে প্রায় ২০ দিন। কেসরিয়া, ছবির সবচেয়ে জনপ্রিয় গানটির শ্যুটও করা হয়েছে এই শহরের নানা ঘাটে। হাতে দিন সাতেক সময় থাকলে ঘুরে আসতেই পারেন বারণসী থেকে। কাশী বিশ্বনাথের মন্দির, গঙ্গার ঘাটে সন্ধ্যা আরতি, রামনগর দুর্গ ছাড়াও পাবেন একাধিক ঘোরার স্থান।

মানালি

বারাণসীতে শ্যুটিং শেষ করার পর, ‘ব্রহ্মাস্ত্র’-র গোটা দল হিমাচলপ্রদেশের মানালিতে ছবির বেশ কয়েকটি দৃশ্য শ্যুট করে। ছবির ট্রেলারেও মিলেছিল এই পাহাড়ি অঞ্চলের ঝলক। পুজোর পর যদি ঠান্ডা জায়গায় ছুটি কাটাতে যেতে চান তাহলে আপনার গন্তব্য হতেই পারে মানালি। দিন পাঁচেকের ছুটি নিয়ে ঘুরে আসুন মানালি। সোলাং ভ্যালি, হিড়িম্বাদেবীর মন্দির, মানু মন্দির, যোগীনি ঝর্না ছাড়াও পাহাড়ি এলাকায় মিলবে অনেক ট্যুরিস্ট স্পট।

রালিয়ার সঙ্গে দর্শকও যেন পৌঁছে গিয়েছেন দেশ থেকে দেশান্তরে।

রালিয়ার সঙ্গে দর্শকও যেন পৌঁছে গিয়েছেন দেশ থেকে দেশান্তরে। ছবি- সংগৃহীত

বুলগেরিয়া

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে বুলগেরিয়ার বলকান অঞ্চলে ‘ব্রহ্মাস্ত্র’-র প্রাথমিক চিত্রগ্রহণ শুরু হয়। ইউরোপের এই দেশে ছবির বেশ খানিকটা অংশ শ্যুট করা হয়েছে। বিদেশে গিয়ে ছুটি কাটানোর পরিকল্পনা থাকলে ঘুরে আসতে পারেন এই দেশ থেকে। দেশের রাজধানী সোফিয়াতে রয়েছে বোয়ানা চার্চ এবং ভারানা প্রাসাদ। এ ছাড়াও অনেক জাদুঘর, গ্যালারি, শহুরে পার্ক এবং ঐতিহাসিক ক্যাথেড্রালগুলির সাজসজ্জা নজর কাড়বে আপনার।

এডিনবরা

ছবির একটি উল্লেখযোগ্য অংশ এডিনবরার বেশ কয়েকটি স্থানে চিত্রায়িত হয়েছিল। স্কটল্যান্ডের রাজধানী এডিনবরার নজরকাড়া দুর্গ, সুন্দর বাগান এবং অপ্রতুল প্রাকৃতিক সৌন্দর্যের আপনার মনে ধরবে। হ্যারি পটার ওয়াকিং ট্যুর, পুরোনো এডিনবরার ঐতিহাসিক ট্যুর, স্কচের স্বাদ— এই দেশে গেলেই পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.