Advertisement
০১ অক্টোবর ২০২২
ice cream

Ice Cream Museum: আইসক্রিমের পুকুরে স্নান করতে চান? সে স্বপ্নও পূরণ হতে পারে

সিঙ্গাপুরে রয়েছে ‘মিউজিয়াম অব আইসক্রিম’ নামক একটি সংগ্রহশালা। আইসক্রিম সংক্রান্ত বিভিন্ন ধরনের দ্রষ্টব্য রয়েছে এখানে।

আইসক্রিম খেতে ভালবাসেন?

আইসক্রিম খেতে ভালবাসেন? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
সিঙ্গাপুর শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৯:১৭
Share: Save:

যেন রূপকথার গল্প থেকে উঠে এসেছে একটি সংগ্রহশালা। যে দিকেই তাকাবেন, সে দিকেই শুধু আইসক্রিম। অবাক হচ্ছেন? সিঙ্গাপুরের পর্যটকরা এখন ‘আইসক্রিম সংগ্রহশালা’ না দেখে ফিরছেন না। আমেরিকার ‘মিউজিয়াম অব আইসক্রিম’-এর একটি শাখা সিঙ্গাপুরের এই জাদুঘরটি।

প্রায় ৬০ হাজার বর্গফুটের এই জাদুঘরে অভাব নেই দ্রষ্টব্যের। আইসক্রিমের ইতিহাস থেকে তা তৈরি করার প্রণালী, সবই জেনে নেওয়া যেতে পারে সেখানে। রয়েছে রেস্তরাঁ, খেলার জায়গা এবং জামাকাপড়ের দোকানও। জাদুঘরের ভিতরেই রয়েছে একটি সুইমিং পুল। কিন্তু জল নেই তাতে। আইসক্রিমের উপরে যে সব নানা রঙের জিনিস ছড়ানো থাকে, তেমনই জিনিসে ভরা সে পুল। তবে জিনিসগুলি আসল নয়। তুলে খাওয়া যাবে না। প্লাস্টিক দিয়ে তৈরি রং-বেরঙের খেলনা দিয়ে ভরা পুলটি। চাইলে সেই পুকুরে নামতেও পারেন পর্যটকরা।

আইসক্রিমের ইতিহাস থেকে তা তৈরি করার প্রণালী, সবই জেনে নেওয়া যেতে পারে জাদুঘরে।

আইসক্রিমের ইতিহাস থেকে তা তৈরি করার প্রণালী, সবই জেনে নেওয়া যেতে পারে জাদুঘরে। ছবি: সংগৃহীত।

তবে হঠাৎ হাজির হলেই ঢোকা যাবে, এমন নয়। আগে থেকে কাটতে হয় টিকিট। পাশাপাশি, রোগজীবাণু থেকে বাঁচতে মেনে চলতে হয় কড়া নিয়ম। আপাতত বৃহস্পতিবার থেকে রবিবার, সপ্তাহে এই চার দিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে সংগ্রহশালাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.