Advertisement
০২ মে ২০২৪
scary video

বরফের নীচে সাঁতার কাটতে গিয়ে ফেঁসে গেলেন সাঁতারু! আতঙ্কের মুহূর্ত ধরা পড়ল ভিডিয়োয়

বরফের একটি অংশ নিপূণ বর্গক্ষেত্রের আদলে কেটে নিয়েছিলেন। তার পর নীচের জলে নেমেছিলেন আদুর গায়ে। শুধুমাত্র একটি সুইমিং ট্রাঙ্ক আর চশমা পরে।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৯:২৫
Share: Save:

উপরে বরফের চাদর। নীচে টলটলে জল তবে হিমঠান্ডা। শীতকালে ঠান্ডার দেশে হ্রদের জলের উপরের অংশ আকছার এ ভাবে জমে যায়। এ ক্ষেত্রেও তাই হয়েছিল। আর সেই বরফ জমা হ্রদেই সাঁতার কাটার শখ হয়েছিল এক সাঁতারুর।

বরফের একটি অংশ নিপূণ বর্গক্ষেত্রের আদলে কেটে নিয়েছিলেন। তার পর নীচের জলে নেমেছিলেন আদুর গায়ে। শুধুমাত্র একটি সুইমিং ট্রাঙ্ক আর চশমা পরে। ঠিক ছিল ওখান থেকে ডুব সাঁতার দিয়ে বরফের নীচ দিয়ে খানিকটা এলাকা পেরিয়ে তিনি উঠবেন অন্য একটি গর্ত দিয়ে। কিন্তু বরফের নীচে হিমশীতল জলে মাঝ রাস্তাতেই পথ হারালেন তিনি।

বরফের নীচে জল। তাই যখন তখন মাথা উঁচিয়ে শ্বাস নেওয়া অসম্ভব। মাথা তুলতে গেলে পৌঁছতে হবে বরফ কাটা গর্তের নীচে। কিন্তু সাঁতারু যে পথই হারিয়ে ফেলেছেন সেখানে পৌঁছবেন কী করে?

আতঙ্কের সেই মুহূর্ত ধরা পড়েছে ক্যামেরায়। সাঁতারুকে বাঁচাতে তখন ছোটাছুটি শুরু হয়েছে তাঁর সঙ্গীদের মধ্যে। হ্রদের উপরে জমা মোটা বরফের চাদর ভাঙার চেষ্টা শুরু করেছেন তাঁরা। কিন্তু বরফ ভাঙা কি অতই সোজা। এদিকে জলের নীচে দম বন্ধ করে রেখেছেন সাঁতারুও। কত ক্ষণ আর তা করতে পারবেন তিনি।

শেষটায় রণে ভঙ্গ দেওয়ার সিদ্ধান্ত নেন সাঁতারু কোমরে দড়ি বাঁধা ছিল সেই দড়ি ধরে পিছিয়ে আসেন আগের জায়গায়। জল থেকে মাথা তুলে তবে দম নেন তিনি। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swimmer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE