Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Viper snake's hunting

বিদ্যুৎ বেগে হামলা! বিষাক্ত ভাইপার সাপের শিকারের দৃশ্যে গায়ে কাঁটা দেওয়া অনুভূতি

এই ধরনের সাপ বিষধর প্রকৃতির। এর নাম স্পাইডার টেলড হর্নড ভাইপার। এই সাপের লেজের ডগায় থাকে কাঁটার সমাহার। সঙ্গে থাকে ঝুমঝুমির মতো দেখতে গোলাকৃতি একটি অংশ।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৮:০৪
Share: Save:

এক বিষাক্ত সাপের শিকারের দৃশ্য দেখে গায়ে কাঁটা দিচ্ছে নেটাগরিকদের। শিকারি আর শিকারের নির্মম সাক্ষাতের মুহূর্ত ধরা পড়েছে সেই দৃশ্যে। নিজেকে পাথরের খাঁজে নিখুঁত ভাবে লুুকিয়ে রেখেছিল শিকারি সাপটি। সেখান থেকেই বিদ্য়ুৎ বেগে লাফিয়ে সে কব্জা করল একটি উড়ন্ত পাখিকে।

গোটা দৃশ্যটিই ধরা পড়েছিল শক্তিশালী ক্যামেরায়। তাতে দেখা যাচ্ছে উড়ন্ত পাখি কয়েক মুহূর্তে ছটফটিয়ে নিথর হচ্ছে সাপটির দুই চোয়ালের ফাঁকে। আর সাপের কাঁটা - ঝুমঝুমি দেওয়া অদ্ভুত দর্শন লেজটি থরথরিয়ে কাঁপছে শিকার পাওয়ার উত্তেজনায়। এই ভিডিয়োটিই ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে।

এই ধরনের সাপ বিষধর প্রকৃতির। এর নাম স্পাইডার টেলড হর্নড ভাইপার। এই সাপের লেজের ডগায় থাকে কাঁটার সমাহার। সঙ্গে থাকে ঝুমঝুমির মতো দেখতে গোলাকৃতি একটি অংশ। হঠাৎ দেখলে সব মিলিয়ে মাকড়সা মনে হতে পারে। হয়তো সে জন্যই ওই সাপের নামেও রয়েছে মাকড়সা।

পাথুরে এলাকায় থাকে এই ধরনের সাপ। ভিডিয়োতে দেখা যাচ্ছে পাথুরে জমিতে নিজেকে নিস্তেজ পাথরের মতোই সাজিয়ে রেখেছে সে। তাতেই বোকা বনে যায় পাখিটি। পতঙ্গের খোঁজে সে উড়তে উড়তে নেমে এসেছিল পাথুরে জমির খুব কাছে। সাপটি ঠিক তখনই বিদ্যুৎবেগে ঝাঁপ দেয় পাখির উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spider-tailed horned viper Snake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE