Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Sandwitch

৮৪ হাজার টাকার স্যান্ডউইচ! জনপ্রিয় ব্র্যান্ডের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ক্রেতার

ওই মহিলা অবশ্য বিষয়টি খেয়াল করেন তাঁর একাউন্টের ব্যালান্স নেগেটিভ হয়ে যাওয়ার পরে। মহিলা জানিয়েছেন, এর পরে তিনি ওই ব্র্যান্ডের সঙ্গে নানা ভাবে যোগাযোগ করার চেষ্টা করেছেন।

A woman charged 84 thousand rupees for buying a sandwitch

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩৯
Share: Save:

পুর ভরা দু'টুকরো পাঁউরুটি। হয়তো আকারে কিছুটা বড়ই। কিন্তু তাই বলে তার দাম ৮৪ হাজার টাকা? হিসেব কিছুতেই মেলাতে পারছিলেন না আমেরিকার জনপ্রিয় স্যান্ডউইচ ব্র্যান্ডের এক ক্রেতা।

ওই ব্র্যান্ডের অজস্র শাখা ছড়িয়ে রয়েছে ভারতেও। যদিও ঘটনাটি ভারতের নয়। সংবাদ সংস্থা নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, ঘটনাটি খাস আমেরিকাতেই ঘটেছে। প্রতারিত ওই ক্রেতার নাম লিতিতিয়া বিশপ। নিজের অভিজ্ঞতা বর্ণনা করে লিতিতিয়া জানিয়েছেন, এই একটি স্যান্ডউইচ কেনার কারণে গোটা মাসটা দৈন্যদশায় কেটেছে তাঁর। দোকান থেকে দৈনন্দিন জিনিস কেনার মতো অর্থও ছিল না তাঁর কাছে।

ঘটনাটি ঘটে তাঁর নিত্যদিনের যাতায়াতের পথের একটি স্যান্ডউইচের দোকানে। যে খানে সাধারণ একটি স্যান্ডউইচের দাম ৬-১০ ডলারের মধ্যে ঘোরাফেরা করে সেখানে ওই স্যান্ডউইচটি কেনার জন্য ১০২১ ডলার নেয় ওই দোকান। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৮৪ হাজার টাকার সমান।

ওই মহিলা অবশ্য বিষয়টি খেয়াল করেন তাঁর একাউন্টের ব্যালান্স নেগেটিভ হয়ে যাওয়ার পরে। মহিলা জানিয়েছেন, এর পরে তিনি ওই ব্র্যান্ডের সঙ্গে নানা ভাবে যোগাযোগ করার চেষ্টা করেছেন। এমনকি, ব্যাংকের মাধ্যমেও সমাধান পাওয়ার চেষ্টা করেছেন। কিন্তু ঘটনাটির পর দু'মাস কেটে গেলেও এখনও টাকা ফেরত পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandwitch Viral woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE