Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hippopotamus

দেখার কী আছে! জল সফরে পর্যটকদের দেখে তেড়ে ফুঁড়ে এল ‘রাগী’ জলহস্তী, তার পর...

জলহস্তী কোনও ভাবেই একটা সিংহ কিংবা বাঘের থেকে কম বিপজ্জনক নয়। বরং পরিসংখ্যান বলছে একটি সিংহ বা বাঘ বছরে যত মানুষ মারে, তার চেয়ে অনেক বেশি মানুষ মরে জলহস্তীর হামলায়।

আচমকাই পর্যটকদের দেখে তেড়ে আসে এক জলহস্তী।

আচমকাই পর্যটকদের দেখে তেড়ে আসে এক জলহস্তী। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২৩:২৫
Share: Save:

মোটরবোট না কি জলহস্তী কার গতি বেশি! জলাজঙ্গলে সফরে বেরোনো একদল পর্যটক বুঝে উঠতে পারছিলেন না কিছুতেই। জলজ প্রাণী দেখতে বেড়াতে বেরিয়েছিলেন তাঁরা। আচমকাই তাঁদের দেখে তেড়ে আসে এক জলহস্তী। পর্যটকেরা প্রথমটায় ভেবেছিলেন মোটরবোটের গতির সঙ্গে পাল্লা দিতে পারবে না সে। কিন্তু দেখা যায়, পর্যটকদের নৌকার সঙ্গে পাল্লা দিয়ে পিছু ধাওয়া করে আসছে সে। আর আসছে বীভৎস একটি হাঁ-মুখ নিয়ে! যেন নাগাল পেলেই গিলে নেবে।

তেড়ে আসা জলহস্তীর একটি ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। সেই ভিডিয়োর বিবরণে লেখা, “সাবধান! এই জলহস্তী কোনও ভাবেই একটা সিংহ কিংবা বাঘের থেকে কম বিপজ্জনক নয়। বরং পরিসংখ্যান বলছে একটি সিংহ বা বাঘ বছরে যত মানুষ মারে, তার চেয়ে অনেক বেশি মানুষ মরে জলহস্তীর হামলায়।”

ভিডিয়োটি টুইটারে শেয়ার করা হয়েছিল। সেটি ইতিমধ্যেই লক্ষাধিক বার দেখা হয়ে গিয়েছে। যা দেখে নেটাগরিকদের অনেকেই মতামত জানিয়ে বলেছেন, তেড়ে আসা জলহস্তীটিকে দেখে শিরদাঁড়া বেয়ে হিমেল স্রোত নেমেছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hippopotamus Viral Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE