Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Viral Marriage Ceremony

সিঁদুর পরিয়ে স্ত্রীর পাছুঁয়ে প্রণাম করলেন স্বামী? নবজোয়ার নাকি!প্রশ্ন ইন্টারনেটে

গোটা ঘটনারই একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। ভিডিওটি দেখে উৎসাহিত হয়েছেন নেটাগরিকেরা।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০১:১৪
Share: Save:

বিয়ে হচ্ছিল। মন্ডপে পাশাপাশি বসেছিলেন বর কনে। সিঁদুর দান হতেই স্বামীর পা ছুঁয়ে প্রণাম করতে বলা হল স্ত্রীকে। তিনি করলেনও। দেখা গেল ব্যাপারটি সদ্য বিবাহিত যুবক তারিয়ে তারিয়ে উপভোগ করছেন। স্ত্রীকে আবার প্রণাম করতে বলে ছবিও তুলতে বললেন তিনি।

দু'মিনিট পর শুরু হল এর পরবর্তী পর্ব। এবার বউয়ের কপালে সিঁদুরের টিপ পরিয়ে দিচ্ছেন বর। সেই কাজ সম্পন্ন হতেই তাঁর দিকে নিজের পা দুটি এগিয়ে দেন তাঁর সদ্য বিবাহিতা স্ত্রী। আলতা আর মেহেন্দিতে সাজানো রুপোর নূপুর পরা সেই পা ছুঁয়ে হাসি মুখে প্রণাম করেন স্বামীও। তত ক্ষণে অবশ্য নেপথ্যে উৎসাহ ব্যঞ্জক চিৎকার শুরু হয়েছে। মুহূর্তটি ক্যামেরা বন্দি করার দাবি তুলছেন তাঁরা। এ বার নব বধূকে দেখা যায় বিষয়টি উপভোগ করতে।

গোটা ঘটনারই একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। ভিডিওটি দেখে উৎসাহিত হয়েছেন নেটাগরিকেরা। অনেকেই জানতে চেয়েছেন এটা কি কোনও সম্প্রদায়ের বিয়ের বিশেষ নিয়ম? না কি ভারতীয় পিতৃতান্ত্রিক সমাজে হঠাৎ নবজাগরণ হল? উত্তরও অবশ্য মিলেছে ইন্টারনেটেই। জানা গিয়েছে, কোনও রীতি নয়, এই ঘটনাটি ছিল নিছকই বর এবং কনের সমান অধিকারের বার্তা দেওয়া একটি মুহূর্ত। যা হয়তো বিশেষ ভেবে চিন্তে তৈরি করেননি তাঁরা। কিন্তু খুব সুন্দর ভাবে প্রকাশিত হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage Bride Groom Relationship Married life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE