Advertisement
১৪ জুন ২০২৪
Wedding

ইউপিএসসি পরীক্ষা দেবেন বলে বিয়ের আগে পালালেন তরুণী, মান রাখতে তার পর কী করল পরিবার

তরুণীর খোঁজ শুরু করে পরিবার। শেষে খোঁজ না পেয়ে পুলিশে নিখোঁজ ডায়েরি দায়ের করেন তাঁর পরিবারের সদস্যরা।

representative photo of bride

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৯:০১
Share: Save:

পড়াশোনা করে নিজের পায়ে দাঁড়াতে চেয়েছিলেন এক তরুণী। প্রস্তুতি নিচ্ছেন ইউপিএসসি পরীক্ষার। কিন্তু বাধ সাধে পরিবার। তাঁর বিয়ে ঠিক হয়ে যায়। নিজের লক্ষ্যপূরণ করতে তাই বড় ঝুঁকি নিলেন ওই তরুণী। বিয়ের আগের দিন বাড়ি থেকে পালালেন। ঘটনাটি উত্তরপ্রদেশের মির্জাপুরের।

পুলিশ সূত্রে খবর, গত ৩ জুন এক যুবকের সঙ্গে ওই তরুণীর বিয়ে ঠিক হয়েছিল। তার আগের দিন বাড়ি থেকে পালান ওই তরুণী। তাঁর এ হেন কাণ্ডে হতবাক হয়ে যান পরিবারের সদস্যরা। শুরু হয় খোঁজাখুঁজি। কিন্তু পাওয়া যায়নি তরুণীকে। শেষে পুলিশে নিখোঁজ ডায়েরি করা হয়।

সম্মান বাঁচাতে বাড়ির অন্য এক তরুণীর সঙ্গে যুবকের বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় পরিবার। রাজি করানো হয় বরপক্ষকে। সেই প্রস্তাবে রাজি হয় বরপক্ষ। তার পর পরিবারের অন্য এক তরুণীর সঙ্গে যুবকের বিয়ে হয়। এর পরেই খোঁজ পাওয়া যায় সেই তরুণীর। গ্রামের একটি প্রাথমিক বিদ্যালয় থেকে তাঁকে খুঁজে পায় পুলিশ। ওই তরুণী পুলিশকে জানিয়েছেন যে, তিনি ইউপিএসসি পরীক্ষায় বসতে চান। কিন্তু তাঁর পরিবার জোর করে তাঁর বিয়ে দিচ্ছিলেন। তাই তিনি পালিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Bride UPSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE