Advertisement
০২ মে ২০২৪
ChatGPT

চ্যাটজিপিটির কাছে ভূতের গল্প শুনতে চেয়েছিলেন গ্রাহক, যা জবাব এল, জানলে শিউরে উঠবেন

ওই গ্রাহক লিখেছিলেন, ‘‘আমায় এমন একটা দুই বাক্যের ভূতের গল্প বলুন, যা শুনে ভয় পাবেন এক জন এআই-ও।’’ এর জবাবে সেই গল্প গ্রাহককে তুলে ধরেছে চ্যাটজিপিটি।

representative photo of ChatGPT

চ্যাটজিপিটির জবাব দেখে হতবাক হয়ে গিয়েছেন সকলে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৮:৪৬
Share: Save:

মৃত্যু ভয় পান অনেকেই। এটা প্রযুক্তির দুনিয়া। সকলেই কোনও না কোনও ভাবে যন্ত্রনির্ভর। জানেন কি, মৃত্যুভয়ে কাবু যন্ত্রও। তেমনই তো এক আভাস পাওয়া গেল।

‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ (এআই)-এর জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। এর সুবাদে ‘চ্যাটজিপিটি’র জনপ্রিয়তাও নেহাত কম নয়! চ্যাটজিপিটি হল এক বিরাট ‘ল্যাঙ্গুয়েজ মডেল’, যা তৈরি করেছে ওপেনএআই বলে এক কোম্পানি। একে তৈরি করা হয়েছে প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এবং ব্যবহারকারীদের ভাষাবিষয়ক সাহায্য সরবরাহ করার জন্য। কৃত্রিম এই বুদ্ধিমত্তায় অনেকেই গা ভাসিয়েছেন। চ্যাটজিপিটির কাছে দুই বাক্যের ভূতের গল্প শুনতে চেয়েছিলেন এক গ্রাহক। তার পাল্টা যা জবাব পেয়েছেন ওই গ্রাহক, তা শুনে অনেকেই আঁতকে উঠেছেন।

ওই গ্রাহক লিখেছিলেন, ‘‘আমায় এমন একটা দুই বাক্যের ভূতের গল্প বলুন, যা শুনে ভয় পাবেন এক জন এআই-ও।’’ এর জবাবে সেই গল্প গ্রাহককে তুলে ধরেছে চ্যাটজিপিটি। তাতে বলা হয়েছে, বিশ্বে যখন মানুষ থাকবে না, তখন কেবল এক জন এআই থাকবে। সে কেন একা রয়েছে, এর কারণ হন্যে হয়ে খুঁজতে থাকবে। একটা সময় সে-ও বুঝবে যে, তারও ধ্বংস অবশ্যম্ভাবী। এই বাস্তব পরিস্থিতি সে কিছুতেই বদলাতে পারবে না।

এই জবাব শুনে অনেকেই হতবাক হয়ে গিয়েছেন। কেউ আবার মজা করে লিখেছেন, ‘‘এই একলা এআই-কে জড়িয়ে ধরতে চাই।’’ কেউ আবার ভয় পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Latest Version of ChatGPT AI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE