Advertisement
১৯ জুলাই ২০২৪
Cocacola

শুধু তৃষ্ণা নিবারণই নয়, অগ্নি নির্বাপনও করে কোকাকোলা!

কী করে এটা সম্ভব হল? সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া এই ভিডিয়োর নীচে এক ব্যক্তি তার জবাব দিয়েছেন। তিনি লিখেছেন বুদ্ধিটা ভালই। নরম পানীয়ে প্রচুর পরিমাণে কার্বন ডাই অক্সাইড থাকে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২৩:২৭
Share: Save:

গরমের জ্বালা মেটাতে যে নরম পানীয়ের দিকে হাত বাড়ান, তা হঠাৎ জ্বলে ওঠা আগুনও নেভাতে পারে! হাতে কলমে সেই কাজ করেও দেখালেন এক ব্যক্তি। ঘটনাটির ভিডিয়ো দেখে তাক লেগে গিয়েছে নেটাগরিকদের একাংশের। ভাইরাল হয়ে গিয়েছে ভিডিয়োটিও।

এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে তাতে দেখা যাচ্ছে রাস্তায় বেরোনো একটি ভ্যান জাতীয় গাড়ির ইঞ্জিনে আগুন লেগেছে। সেই আগুন নেভাতে কয়েক বালতি জলও যখন ব্যর্থ, তখন এক ব্যক্তি এগিয়ে এলেন কোকা কোলার বোতল নিয়ে। বেশ খানিকটা ঝাঁকিয়ে আগুনের উপর ঢেলে দিলেন নরম পানীয়। তাতে কাজও হল তৎক্ষণাৎ।

কী করে এটা সম্ভব হল? সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া এই ভিডিয়োর নীচে এক ব্যক্তি তার জবাব দিয়েছেন। তিনি লিখেছেন বুদ্ধিটা ভালই। নরম পানীয়ে প্রচুর পরিমাণে কার্বন ডাই অক্সাইড থাকে। প্রতি স্কোয়ার ইঞ্চির হিসাবে ১২০০ পাউন্ড কার্বন ডাই অক্সাইড থাকে এই ধরনের পানীয়ে। তাই একে অনায়াসে অগ্নি নির্বাপক হিসাবে ব্যবহার করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cold drink Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE