Advertisement
২১ জুলাই ২০২৪
Job Interview

চাকরি না পেলে বিয়েই করব না! চাকরিপ্রার্থীর দাবি বায়োডাটায়, দেখে চমকে গেলেন নিয়োগকর্তা

আবেদনের একটি অংশে প্রশ্ন ছিল, আপনি কেন মনে করেন আপনি এই কাজের জন্য উপযুক্ত? তার জবাবে চাকরিপ্রার্থী সবিস্তারে তাঁর বক্তব্য জানিয়েছেন।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ২০:১৯
Share: Save:

চাকরির আবেদন থেকে বায়োডাটা বাছতে বসেছিলেন এক নিয়োগকর্তা। একটি আবেদনপত্রে এসে চোখ আটকে গেল তাঁর। কারণ আবেদনকারী লিখেছেন চাকরিটি না পেলে আর বিয়েই করবেন না তিনি।

আবেদনের একটি অংশে প্রশ্ন ছিল, আপনি কেন মনে করেন আপনি এই কাজের জন্য উপযুক্ত? তার জবাবে চাকরিপ্রার্থী প্রথমে লিখেছেন, ‘‘আমি মনে করি এই চাকরির জন্য যে যে যোগ্যতার প্রয়োজন তার পুরোটাই আমার আছে।’’ এর পরেই তাঁর সংযোজন আমি যদি এই চাকরি না পাই তবে আমি কখনও আমার ছোটবেলার প্রেমিকাকে বিয়ে করব না। তার কারণ ওঁর বাবা বলেন, চাকরি পেলে তবেই তুমি বিয়ে করবে ওকে।’’

আবেদনপত্রের এই অংশটির ছবি দিয়ে ওই নিয়োগকর্তা লিখেছেন, ‘‘নিয়োগের কাজও কখনও সখনও অনাবিল আনন্দ দেয়।’’

ওই পোস্টের নীচে অনেকেই ওই আবেদনকারীর সমালোচনা করেছেন। তবে কেউ কেউ নিয়োগকর্তাকে পরামর্শ দিয়েছেন, সততার জন্যই এই চাকরিপ্রার্থীকে চাকরিটি দেওয়া উচিত।

তবে শেষ পর্যন্ত যে চাকরিটি তিনি পাননি তা পোস্টের নীচে বুঝিয়ে দিয়েছেন নিয়োগকারীই। নিয়োগের বিজ্ঞাপন সংক্রান্ত পোস্টটি আরও একবার ট্যাগ করে তিনি লিখেছেন, ‘‘আগ্রহীরা এখনও আবেদন করতে পারেন। নিয়োগ চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Interview
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE