Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hidden Face

ক্ষেতে পথে কৃষক, কিন্তু আরও এক জনের মুখ লুকিয়ে আছে ছবিতে খুঁজে দেখুন তো

ছোটবেলায় শিশু পত্রিকা খুলেই প্রথম চোখ যেত কমিক্সে। তার পরেই ধাঁধার পাতায়। এমন নস্টালজিয়া যাঁদের আছে, তাঁরাই বুঝবেন এই ধাঁধাটির মজা।

An image of art

ছবিতে কোনও মুখ খুঁজে পাচ্ছেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ২৩:৫৬
Share: Save:

সাধারণ একখানি পেন্সিল স্কেচ। এক কৃষক লটবহর নিয়ে চলেছেন তাঁর চাষের ক্ষেতে। গ্রামের মেঠো রাস্তা দিয়ে হেঁটে আসছেন তিনি। আপাত দৃষ্টিতে মনে হবে এই ছবিতে তিনিই একমাত্র মানুষ। কিন্তু ধাঁধার প্রশ্ন বলছে, এই ছবিতে তিনি একা নেই। আরও একটি মানুষের মুখ লুকিয়ে আছে এখানেই।

ছবি: সংগৃহীত।

ছোটবেলায় শিশু পত্রিকা খুলেই প্রথম চোখ যেত কমিক্সে। তার পরেই ধাঁধার পাতায়। এমন নস্টালজিয়া যাঁদের আছে, তাঁরাই বুঝবেন এই ধাঁধাটির মজা। নানা রকম ধাঁধার ভিড়ে সবচেয়ে প্রিয় ধাঁধা হত ছবিতে খোঁজার চ্যালেঞ্জ। এই ধাঁধাটিও তাই।

যাঁরা ছোটবেলার এই ধাঁধার খেলা খেলেছেন তাঁদের এর নিয়ম কানুন বলে দিতে হবে না। কিন্তু যাঁরা খেলেননি তাঁদের জন্য বলা থাক নিয়ম। নির্দিষ্ট সময়ের মধ্যে খুঁজে বের করতে হবে ওই মুখ। এক্ষেত্রে সময় ১৫ সেকেন্ড। খুঁজে না পেলে একটা হিন্ট দেওয়া যাবে নিয়ম মেনেই। ছবিটা উল্টে দেখুন তাহলেই সহজে ধরা পড়বে চোখে ধাঁধার সমাধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Riddle Puzzle Puzzle Mystery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE