Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Viral

বল্গা হরিণের ভিড়ে লুকিয়ে এক লাল নাকের ছোট্ট হরিণ খুঁজে দেখুন তো

ডিসেম্বর পড়ে গিয়েছে। সামনে বড়দিন বল্গা হরিণের স্লেজে চেপে বরফের রাস্তায় সান্তা ক্লজের আসার সময় এগিয়ে আসছে ক্রমশ। এই ছবি জুড়ে ছড়িয়ে রয়েছে তেমনই সব বল্গা হরিণ।

খুঁজে পাচ্ছেন লাল নাকের ছোট্ট হরিণটিকে।

খুঁজে পাচ্ছেন লাল নাকের ছোট্ট হরিণটিকে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ২৩:৪৬
Share: Save:

এই ধাঁধা অন্য চোখের ধাঁধার থেকে একটু বেশি কঠিন। কারণ এই ধাঁধায় খুঁজে বার করতে হবে অনেক বলগা হরিণের মধ্যে খুঁজে বের করতে হবে আরও একটি বলগ হরিনকেই। শুধু তার শরীরের একটি মাত্র বিশেষত্ব দিয়ে চিনতে হবে তাকে।

সাধারণত এই ধরনের চোখের ধাঁধায় দুটি সম্পূর্ণ আলাদা অথচ একই আদলের দুটি জিনিসকে মিশিয়ে দেওয়া হয়। তার পরে তার মধ্যে থেকে খুঁজে বার করতে হয় একটিকে। কিন্তু এখানে ব্যাপারটা তা নয়। একই ধরনের দুটি বিষয়কে আলাদা করা তাই কঠিন মনে হতে পারে।

ডিসেম্বর পড়ে গিয়েছে। সামনে বড়দিন বল্গা হরিণের স্লেজে চেপে বরফের রাস্তায় সান্তা ক্লজের আসার সময় এগিয়ে আসছে ক্রমশ। এই ছবি জুড়ে ছড়িয়ে রয়েছে তেমনই সব বল্গা হরিণ। তবে এদের মধ্যে একজন একটু আলাদা। সে সান্তা ক্লজের স্লেজের নবম হরিণ। আর বয়সে সব চেয়ে ছোট। সন্তার স্লেজ গাড়ির সব চেয়ে আগে থাকে এই হরিণ। আর তার নাকে জলে লাল রঙের আলো। বড়দিনের আগের রাতে চাঁদনি রাতে ওই লাল আলোই সান্টার গাড়ির সিগনালের কাজ করে।

আপনাকে খুঁজে বের করতে হবে এই ছোট্ট লাল নাকের বল্গা হরিণকেই। ৯ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করতে হবে। ক্লু বলতে ওই টকটকে লাল নাক। দেখুন তো পেলেন কি না। না পেলে নীচে রইল সমাধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE