Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Black Money

লটারিতে ৫৫ কোটি জিতলেন দুবাইয়ের ভারতীয় হোটেল কর্মী, বললেন পুরস্কার বিলিয়ে দেবেন

দুবাইয়ের এক রেস্তরাঁর বাজার সরকার ওই ভারতীয় কর্মী। তিনি বলেছেন, যা পেয়েছেন তার কৃতিত্ব তাঁর একার নয়। অনেকে সাহায্য করেছিলেন তাঁকে।

সাজেশ এনএস লটারির সব অর্থ চান না।

সাজেশ এনএস লটারির সব অর্থ চান না।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২১:০৯
Share: Save:

লটারিতে ৫৫ কোটি টাকা জিতে তা সহকর্মীদের মধ্যে বিলিয়ে দিতে চাইলেন এক বিজেতা। তাঁর যুক্তি, লটারির টিকিট কাটতে সহকর্মীরা সাহায্য করেছিলেন। তাই ওই টাকা তাঁদেরও প্রাপ্য।

Advertisement

এই লটারি বিজেতা একজন ভারতীয়। তাঁর নাম সাজেশ এনএস। বয়স ৪৭।দুবাইয়ের এক রেস্তরাঁয় বাজার সরকারের কাজ করেন তিনি। সম্প্রতি তিনি দুবাইয়ের বিগ টিকিট লটারি খেলায় আড়াই কোটি দিরহাম পুরস্কার হিসাবে পেয়েছেন। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৫ কোটি টাকার সমান। উপহার পেয়ে সাজেশ জানিয়েছেন, তিনি ওই পুরস্কারের অর্থ তাঁর রেস্তরাঁর আরও ২০ জন সহ কর্মীর সঙ্গে ভাগ করে নেবেন। কী ভাবে সেই অর্থ ভাগ হবে, কে কী ভাবে তা ব্যয় করবেন তা একসঙ্গে বসে ঠিক করবেন তাঁরা।

সাজেশ দীর্ঘদিন ধরেই রয়েছেন দুবাইয়ে। তবে তাঁর পরিবার ভারতেই থাকে। লটারি জিতে প্রথমেই স্ত্রীকে জানিয়েছিলেন সাজেশ। তিনি বলেছেন, ‘‘ওরা কেউ বিশ্বাসই করতে চাইছিল না। বাড়িতে সবাই ভেবেছিল আমি মজা করছি।’’

দুবাইয়ের এই লটারির টিকিট গত চার বছর ধরে নিয়মিত কিনে চলছেন সাজেশ।তবে আচমকা প্রথম পুরস্কার জিতে যাবেন ভাবতে পারেননি। পুরস্কারের অর্থ হাতে পেলে কী করবেন জানতে চাওয়া হলে তিনি বলেছেন, ‘‘আমি আমার ভাগের অর্থ থেকে আমার আারও ১৫০ জন সহকর্মীকে কোনও না কোনও ভাবে সাহায্য করব বলে ঠিক করেছি।’’

Advertisement

তবে লটারির প্রথম পুরস্কার পেয়ে থেমে যেতে চান না সাজেশ। তিনি জানিয়েছেন, আগামী দিনেও নিয়মিত এই লটারির টিকিট কেটেই যাবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.