Advertisement
০৫ মে ২০২৪
Ketchup Challenge

টোম্যাটো সস চ্যালেঞ্জ! কী করতে হবে এই পরীক্ষায় জিততে হলে? জেনে নিন

চ্যালেঞ্জের নাম কেচআপ চ্যালেঞ্জ। কেচআপ বলতে সাধারণত টমেটো থেকে তৈরি টক-মিষ্টি গাঢ় মিহি চাটনি বা সসকেই বোঝায়। এই চ্যালেঞ্জ মূলত সেই সস নিয়েই।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ২০:৫০
Share: Save:

ইন্টারনেটে এখন হইচই হচ্ছে কেচআপ চ্যালেঞ্জ নিয়ে। নেট দুনিয়ায় মাঝে মধ্যেই নানারকম চ্যালেঞ্জ, পরীক্ষা-নিরীক্ষা মাথা চাড়া দেয়। কখনও শীতকালে বালতি ভরতি বরফ মাথায় ঢালতে হবে। তো কখনও বমি না করে একসঙ্গে খেয়ে দেখাতে হবে কলা আর মিষ্টি নরম পানীয়। ঢক ঢক করে বেনেড্রিল খেয়ে বনবন করে মাথা ঘোরার পরিস্থিতিও হয় কোনও কোনও চ্যালেঞ্জে। তবে সাম্প্রতিকতম চ্যালেঞ্জটি ততটা কঠিন নয়। বস্তুত এটা যে আদৌ কারও কাছে চ্যালেঞ্জ মনে হতে পারে সেটাই ভাবা দুষ্কর। কিন্তু এই চ্যালেঞ্জের সামনে পড়েছেন যাঁরা, তাঁদের দশা দেখলেই বোঝা যাবে গোটা ব্যাপারটি কতটা চ্যালেঞ্জিং বা কঠিন তাঁদের কাছে।

চ্যালেঞ্জের নাম কেচআপ চ্যালেঞ্জ। কেচআপ বলতে সাধারণত টমেটো থেকে তৈরি টক-মিষ্টি গাঢ় মিহি চাটনি বা সসকেই বোঝায়। এই চ্যালেঞ্জ মূলত সেই সস নিয়েই। টেবিলের উপর পড়ে যাওয়া সসকে পরিষ্কার করতে হবে। মূলত মহিলারা এই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তাঁদের পুরুষ সঙ্গীদের। আর এই কাজটিই করতে গিয়ে নাজেহাল দশা হয়েছে পুরুষদের।

কোথা দেখা যাচ্ছে একের পর এক কাগজের রুমাল দিয়ে ঘসেও রান্নাঘরের টেবিল থেকে সস পরিষ্কার করতে পারছেন পুরুষ সঙ্গীটি। কেউ আবার হাতে ঘসে, চেটে খেয়েও ব্যাপারখানা সামলাতে পারছেন না।

এমন চ্যালেঞ্জের বহু ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। কী ভাবছেন, আপনিও আপনার সঙ্গীকে এই চ্যালেঞ্জ নিতে বলবেন?

চেষ্টা করে দেখতে পারেন কিন্তু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tomato Ketchup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE