Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৩
UK Airlines

নাম আর জন্মতারিখ দেখে দুই ব্যক্তিকে গুলিয়ে ফেলল বিমান সংস্থা, দশ বছর ‘নিষিদ্ধ’ নিরপরাধ যুবক

২১ বছরের ওই যুবক স্পেনের বিমান ধরতে এসে বাধা পান। ওই বিমান সংস্থার তরফে হ্যারিসকে জানানো হয়, অপরাধমূলক কাজে যুক্ত থাকার জন্য বিমান সংস্থাটি তাঁকে দশ বছরের জন্য ‘নিষিদ্ধ’ করেছে।

man banned from airline due to name and DOB identity mistaken

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৮:৫৪
Share: Save:

দাগী অপরাধী আখ্যা দিয়ে এক নিরপরাধ যুবককে দশ বছরের জন্য তাঁদের সমস্ত বিমানে নিষিদ্ধ করেছিল ইংল্যান্ডের একটি বিমান সংস্থা ইজ়ি জেট। পরে জানা গেল, অন্য এক ব্যক্তির সঙ্গে ওই যুবককে গুলিয়েছেন বিমান সংস্থার আধিকারিকেরা। ভুল বুঝতে পেরে অবশ্য ওই যুবকের উপর থেকে যাবতীয় নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।

কিছু দিন আগে ২১ বছরের যুবক কিয়েরেন হ্যারিস বিমানবন্দরে স্পেনের বিমান ধরতে এসে বাধা পান। ওই বিমান সংস্থার তরফে হ্যারিসকে জানানো হয়, অপরাধমূলক কাজে যুক্ত থাকার জন্য বিমান সংস্থাটি তাঁকে দশ বছরের জন্য ‘নিষিদ্ধ’ করেছে। গোটা ঘটনায় বিস্মিত হন তিনি। তিনি কোনও অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত নন, বার বার এটা বোঝানোর পরেও, তাঁর কথা প্রথমে কানে নেয়নি বিমান সংস্থাটি।

শেষমেশ অবশ্য নিজেদের ভুল বুঝতে পেরে ওই যুবকের কাছে ক্ষমা চেয়েছে বিমান সংস্থাটি। সংস্থার মুখপাত্র ভুল বোঝাবুঝির কারণ ব্যাখ্যা করে জানিয়েছেন, ওই যুবকের নাম এবং জন্ম তারিখের সঙ্গে মিল রয়েছে শহরের এক দাগী অপরাধীর। পুলিশের কাছ থেকে তথ্য পেয়েই ওই নামের ব্যক্তিকে তাঁদের বিমান ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল সংস্থাটি। কিন্তু যুবকের ছবি দেখেই তাঁরা বুঝতে পারেন, কোথাও একটা গোলমাল হয়েছে। দ্রুত সেই ভুল সংশোধন করে নেওয়া হয়। সংস্থা ভুল স্বীকার করার পরেও ওই যুবকের রাগ পড়ছে না। তিনি জানিয়েছেন, আর কখনও তিনি ওই বিমান সংস্থার বিমানে উঠবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE