Advertisement
১১ মে ২০২৪
Viral Video

বারান্দায় দাঁড়িয়ে ফোন করা যাবে না! অবিবাহিতদের ফ্ল্যাটের নিয়ম দেখে সমালোচনার ঝড় ইন্টারনেটে

রেডিট নামে সমাজ মাধ্যমের একটি প্ল্যাটফর্মে এক ভাড়াটে ওই নিয়মের তালিকা শেয়ার করেছিলেন।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২১:৫০
Share: Save:

অবিবাহিতদের বাড়ি ভাড়া দেওয়া নিয়ে অনেক রকম ট্যাবু এখনও রয়েছে এই সমাজে। এব্যাপারে একটি প্রচলিত ধারণা হল, অবিবাহিতরা একা বাড়ি বা ফ্ল্যাট পেলেই সেখানে যথেচ্ছাচারে লিপ্ত হবেন! যদি বা তাঁদের বাড়ি ভাড়া দেওয়া হয়, তার পর অবিবাহিত ভাড়াটের ব্যক্তিগত জীবনে নজরদারি চালানো কিংবা তাঁদের জীবন যাপন নিয়ে আগ বাড়িয়ে নিজদের মতামত ব্যক্ত করার ঘটনাও ঘটে বহু ক্ষেত্রে। বেঙ্গালুরুর একটি আবাসন এ সব ঝুঁকি নেয়নি। অবিবাহিতদের ফ্ল্যাট ভাড়া দেওয়ার জন্য তারা নিয়মনীতির কড়কড়ির একটি তালিকাই বানিয়ে ফেলেছে। সেই তালিকার বহর দেখে হাঁ হয়ে গিয়েছেন নেটাগরিকেরা। তাঁদের প্রশ্ন এ কি ফ্ল্যাট না স্কুলের হস্টেল?

কেন এমন প্রশ্ন করেছেন নেটাগরিকেরা। ইন্টারনেটে ওই আবাসনের অবিবাহিতদের ফ্ল্যাট ভাড়া দেওয়ার নিয়ম কানুন প্রকাশ্যে এসেছে। তাতে লেখা— ১, রাত ১০টার পর জোরে গান চালানো যাবে না। ২, বেশি রাত পর্যন্ত পার্টি করা যাবে না। ৩, রাত ১০টার পর করিডোরে বা বারান্দায় দাঁড়িয়ে ফোন করা যাবে না। ৪, রাত ১০টার পর কোনও বাইরের অতিথি ঘরে থাকতে পারবেন না। ৫, নিয়ম ভাঙলেই ১০০০টাকা জরিমানা। এমনকি, ফ্ল্যাট ছাড়তে বাধ্যও করা হতে পারে ভাড়াটেকে।

রেডিট নামে সমাজ মাধ্যমের একটি প্ল্যাটফর্মে এক ভাড়াটে ওই নিয়মের তালিকা শেয়ার করেছিলেন। যা ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। তাতে অনেকেই লিখেছেন, স্কুলের হস্টেলেও এত কড়াকড়ি ছিল না তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE