Advertisement
২১ মে ২০২৪

মেট্রোর কামরায় ঝগড়া! জুতো পেটার হুমকি শুনে প্রৌঢ়া বললেন, কোন জমানায় পড়ে আছো? বন্দুক তোলো

ভিডিয়োয় দেখা গিয়েছে কালো পোশাক পরিহিত এক মহিলা তাঁর কন্যাকে নিয়ে উঠেছেন মেট্রোর কামরায়। তাঁর সঙ্গে যিনি ঝগড়া করছিলেন, তাঁর পরনের পোশাক গোলাপি। তিনি বয়সেও কিছুটা বড়।

তখন সবে শুরু হয়েছে ঝগড়া।

তখন সবে শুরু হয়েছে ঝগড়া। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:৫২
Share: Save:

মেট্রো রেলের কামরায় দুই মহিলা যাত্রীর মধ্যে ঝগড়া শুরু হয়েছিল । তবে সেই ঝগড়া বাড়তে বাড়তে শেষে যে জায়গায় পৌঁছল, তা দেখে চমকে গিয়েছেন নেটাগরিকেরা। ঝগড়ার সময়ের দু’টি ভিডিয়ো রেকর্ডিং সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। সেই ভিডিয়ো দেখে আর ঝগড়ার কথাবার্তা শুনে আঁতকে উঠেছেন সকলে। অনেকেই বলেছেন, বলে না দিলে বোঝাই যেত না এটা মেট্রো রেলের কামরা। তা-ও আবার দিল্লির মেট্রো।

ঘটনার সূত্রপাত এক মহিলার একটি ছোট্ট অনুরোধ থেকে। সামনে থাকা মহিলাযাত্রীকে তিনি কিছুটা রুক্ষ স্বরে অনুরোধ করেছিলেন, ‘‘সাইড হো যাও’’। অর্থাৎ সরে যাও। সেই কথা শোনার পর থেকে অপর মহিলাটির মুখ আর বন্ধ হয়নি। তিনি ক্রমাগত বলেই গিয়েছেন।

ভিডিয়োয় দেখা গিয়েছে কালো পোশাক পরিহিত এক মহিলা তাঁর কন্যাকে নিয়ে উঠেছেন মেট্রোর কামরায়। তাঁর সঙ্গে যিনি ঝগড়া করছিলেন, তাঁর পরনের পোশাক গোলাপি। তিনি বয়সেও কিছুটা বড় কালো পোশাক পরা মহিলাটির থেকে। ঝগড়ার শুরুর দিকে কালো পোশাক পরা মহিলাটি নিজের কথার ব্যাখ্যা করতে যান। কিন্তু তাকে পর পর দু’টি ধমক দিয়ে থামিয়ে দেন গোলাপি পোশাক পরা প্রৌঢ়া। তার পর ক্রমাগত ওই মহিলাকে কুকথা বলতে থাকেন তিনি। একটা সময় মেজাজ হারিয়ে কালো পোশাক পরা ওই মহিলা বলেন, ‘‘অভদ্র মহিলা, তোমাকে জুতো পেটা করব আমি।’’ এ কথা শোনার পর রাগে ফেটে পড়েন ওই প্রৌঢ়া। তিনি চিৎকার করে বলতে শুরু করেন, ‘‘জুতো পেটা করবে? কোন জমানায় পড়ে আছো তুমি? এখন কেউ জুতো পেটা করে না। এখন সবাই হাতে বন্দুক তুলছে। তুমিও বন্দুক দিয়ে মারো’’

এখানেই অবশ্য গোটা ব্যাপারটা থেমে থাকেনি। এর পর কালো পোশাক পরা মহিলার সমর্থনে এগিয়ে আসেন এক পুরুষ যাত্রী। সম্ভবত তিনি তাঁর সঙ্গেই ছিলেন। প্রৌঢ়াকে ওই ব্যক্তি চুপ করতে বলেন। আস্তে কথাও বলতে বলেন। তবে প্রৌঢ়া তার পরও থামেননি। তিনি গলা চড়িয়ে চিৎকার করতে থাকেন। বাধ্য হয়ে ওই ব্যক্তিকে ওখান থেকে সরিয়ে নিয়ে যান কালো পোশাক পরা মহিলা।

এর পর ওই কামরারই এক তরুণী সহযাত্রী ওই প্রৌঢ়ার কথাবার্তার ভিডিয়ো করতে শুরু করেন। প্রৌঢ়া তাঁকেও যথেচ্ছ গালমন্দ করেন। ভিডিয়ো দু’টি ইনস্টাগ্রামে পোস্ট করে এক ব্যবহারকারী বিবরণে লিখেছেন, ‘‘দিল্লি মেট্রোয় আপনাকে স্বাগত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE