Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Amarnath

Viral: আকাশ থেকে খসে পড়ল মাছ! বাটিতে মাছ ধরলেন স্থানীয়রা, অদ্ভুত বৃষ্টিতে ভিজল হায়দরাবাদ

বৃষ্টিতে ভাসছে তেলেঙ্গানা। এরই মধ্যে দক্ষিণের রাজ্যটির এক শহরে আকাশ থেকে মাছ ঝরে পড়তে শুরু করেছে। অদ্ভুত বৃষ্টিতে চমকে গিয়েছেন মানুষ।

ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৪:৪৭
Share: Save:

মারাত্মক বৃষ্টি বোঝাতে ইংরেজিতে একটি শব্দবন্ধ ব্যবহার হয়— ‘ইটস রেনিং ক্যাটস অ্যান্ড ডগস’। কথাটি প্রতীকী। সত্যি সত্যিই বৃষ্টির সঙ্গে কুকুর-বেড়ালের মতো পশু ঝরে পড়ে না মাটিতে। কিন্তু তেলঙ্গানায় শনিবার বৃষ্টির ফোঁটার বদলে ঝরঝরিয়ে মাছ পড়ল আকাশ থেকে।

ঘটনায় এক রকম চমকেই গিয়েছেন এলাকার বাসিন্দারা। ‘মাছ বৃষ্টি’তে ভিজে বাটিতে করে মাছ ধরতেও দেখা গিয়েছে স্থানীয়দের।

তেলঙ্গনার জাগিতাল শহরে সাইনগরে শুক্র এবং শনি— পর পর দু’দিন এই ‘মাছ বৃষ্টি’ হয়েছে। তবে আবহবিদরা জানিয়েছেন বিরল হলেও এই ঘটনা অস্বাভাবিক নয়। আকাশ থেকে শুধু মাছ কেন, ব্যাঙ এমনকি কাঁকড়ারও বৃষ্টি হতে পারে।

দুর্যোগের পরিস্থিতিতে অনেক সময়েই সমুদ্র বা বড় জলক্ষেত্র থেকে টর্নেডোর মতো জলস্তম্ভ তৈরি হয়। ওই জলস্তম্ভ জলজ প্রাণীকে টেনে তোলে মেঘের উপরে। যা পরে বৃষ্টির মতো ঝরে পড়ে।

তেলঙ্গানার ওই বৃষ্টির একটি ভিডিয়োও নেটমাধ্যমে ছড়িয়েছে। তাতে দেখা যাচ্ছে আকাশ থেকে পড়া মাছ লাফাচ্ছে মাটিতে । সেই মাছ থালায় সংগ্রহও করছেন এক ব্যক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Amarnath Yatra cloudburst
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE