Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Penguin

প্রজাপতি ধরতে লাফ দিয়ে ছুটছে খুদে পেঙ্গুইনের দল! এই ভিডিয়ো মন ভাল করবেই

পেঙ্গুইনের ওই ভিডিয়ো ৪ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে। যাঁরা দেখেছেন তাঁরা এমন আরও ভিডিয়ো চেয়ে জানিয়েছেন, ‘অল্পেতে মন ভরে না’।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৫:১৭
Share: Save:

সবুজ ঘাসের ঢালু জমিতে লাফালাফি করে ছুটছে একদল পেঙ্গুইন। কেন ছুটছে? একটু নজর করলেই দেখা যাবে তাদের সামনে ফুরফুর করে উড়ে চলে যাচ্ছে সাদা রঙের এক খানা প্রজাপতি। এমনিতে প্রজাপতির পিছনে প্রায়শই মানবশিশুদের দৌড়তে দেখা যায়। কিন্তু এ ভাবে পেঙ্গুইনদের দৌড়নোর দৃশ্য চোখে পড়েনি। স্বাভাবিক ভাবেই ভিডিয়োটি নেট মাধ্যমে জেট গতিতে ছড়িয়েছে।

ভিডিয়োটি অ্যান্টার্কটিকার। কারণ পেঙ্গুইন সেখানেই দেখা যায়। তবে এই পেঙ্গুইনগুলি একটু অন্য প্রজাতির। নাম অ্যাডিল পেঙ্গুইন। আকারে বেশ ছোট এই পেঙ্গুইনগুলি নাকি স্বভাবে একটু বেশি ছটফটে। তবে সুযোগ পেলে দল বেঁধে আকারে অনেক বড় সিন্ধুঘোটককেও কাবু করতে পারে।

টুইটারে বিটেঙ্গে বাইডেন নামে একটি প্রোফাইল থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। এই অ্যাকাউন্ট থেকে প্রায়শই জীব জন্তুর ভিডিয়ো পোস্ট করা হয়। যাঁরা ওই ভিডিয়ো দেখেছেন, তাঁরা জানিয়েছেন, এমন ভিডিয়ো অল্প দেখে মন ভরে না। তাই ভিডিয়োটির পরবর্তী অংশও দেখতে চান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE