Advertisement
১৩ জুন ২০২৪
Make Up artist

Bridal Makeup: বিয়ের সাজ হবে নায়িকার মতো? কোন রূপটান শিল্পীর কাছে যাবেন

পোশাক থেকে শুরু করে প্রণামী, সব ক্ষেত্রেই যখন সেরা জিনিসটা বেছে নিচ্ছেন, তাহলে রূপটান শিল্পীই বা বাদ যায় কী করে! এই বিয়ের মরসুমে জেনে নিন কলকাতায় সেরা রূপটান শিল্পীদের সন্ধান।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ২০:৩৪
Share: Save:

বেশ কয়েক বছর আগেও বিয়ে বা বউভাতে বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়-পরিজনেরাই কনেকে সাজিয়ে দিতেন। কিন্তু এখন আর সেই যুগ নেই। সকলে পেশাদার রূপটান শিল্পীর কাছেই বিয়েতে সাজতে বেশি পছন্দ করেন। যুগের সঙ্গে সঙ্গে সাজসজ্জাতেও এসেছে একাধিক পরিবর্তন। বদলেছে মানুষের চাহিদাও। প্রযুক্তির যুগে এখন সেরা রূপটান শিল্পীকেও সহজেই বেছে নেওয়া যায়। কিন্তু শুধুমাত্র ছবি দেখে নয়, আপনি যে রূপটান শিল্পীকে সব থেকে গুরুত্বপূর্ণ দিনের জন্য বেছে নেবেন বলে ভাবছেন, তার কাজের সম্বন্ধে সম্পূর্ণ বিবরণ জেনে নেওয়াটাও কিন্তু খুব জরুরি। পোশাক থেকে শুরু করে প্রণামী, সব ক্ষেত্রেই যখন সেরা জিনিসটা বেছে নিচ্ছেন, তাহলে রূপটান শিল্পীই বা বাদ যায় কী করে! এই বিয়ের মরসুমে জেনে নিন কলকাতায় সেরা রূপটান শিল্পীদের সন্ধান।

১. অনিরুদ্ধ চাকলাদার: প্রায় ২০ বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন অনিরুদ্ধ চাকলাদার। কলকাতার সেরা রূপটান শিল্পীদের মধ্যে এক জন। চলচ্চিত্র জগতের শীর্ষ পরিচালকদের সঙ্গেও তিনি কাজ করেছেন। তাঁর মতে, রূপটানের সঙ্গে জড়িয়ে রয়েছে মানুষের আবেগ। সেই আবেগকে সঙ্গে করেই তিনি সাজিয়ে তোলেন বিয়ের কনেকে। আপনি যদি বিয়ের দিন সনাতনী সাজে নিজেকে সকলের সামনে তুলে ধরতে চান, তাহলে অনিরুদ্ধ চাকলাদারই আপনার জন্য সেরা বিকল্প।

২. তাপস মণ্ডল:কলকাতার আরও এক প্রতিভাবান রূপটান শিল্পীর মধ্যে রয়েছেন তাপস মণ্ডল। বেশ কয়েক বছর কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর। স্টেজ মেকআপে ইনি বিশেষ পারদর্শী। এছাড়াও বাঙালি বিয়ের কনে সাজানোর ক্ষেত্রে তাঁর জুড়ি মেলা ভার। বর্তমান সময়ের কথা মাথায় রেখে রূপটানের ক্ষেত্রে আধুনিক কৌশল ব্যবহারে তিনি সিদ্ধহস্ত। তাঁর অত্যাধুনিক সাজের ছোঁয়ায় নববধূর চেহারায় ফুটে ওঠে মোহময়ী রূপ, যা সহজেই নজর কাড়ে।

৩. অভিজিৎ চন্দ: অভিজিৎ চন্দ শহরের একজন তরুণ পেশাদার রূপটান শিল্পী।চলচ্চিত্র জগতেও কাজের জন্য বেশ সুনাম রয়েছে তাঁর। প্রায় তিন হাজারেরও বেশি কনে সাজিয়ে বিয়ের রূপটান শিল্পী হিসেবে যথেষ্ঠ খ্যাতি অর্জন করেছেন তিনি। চাইলে বিয়ের আগেও সেজে নিয়ে দেখতে পারেন, এর জন্য অবশ্য আপনাকে অতিরিক্ত টাকা খরচ করতে হবে। তবে এই ব্যস্ত বিয়ের মরসুমে ওঁর সময় পাওয়া কিন্তু বেশ কঠিন। তাই আগেভাগেই সময় নিয়ে রাখা ভাল।

৪. ডন সিয়াও: ডন সিয়াও তরুণ এবং প্রতিভাবান রূপটান শিল্পীদের মধ্যে একজন। বলিপাড়ার তারকাদের সঙ্গেও কাজ করেছেন তিনি। রূপটান এবং চুলের সজ্জা এই দুই ক্ষেত্রেই ইনি বেশ জনপ্রিয়। তার প্রতিটি রূপটানে যেন সৌন্দর্যতায় আলাদা মাত্রা ফুটে ওঠে।

৫. নবীন দাস: কাজল কালো চোখ আর ঠোঁটে গাঢ় লাল লিপস্টিক, বাঙালি বিয়ের কনের সাজে আগুলি ছাড়া অসর্ম্পূর্ণ। আপনিও যদি বিয়েতে ঠিক এইভাবেই সাজতে চান তাহলে নবীন দাসই হতে পারে সেরা ঠিকানা। দীর্ঘদিন ধরে রূপটান এবং কেশসজ্জা নিয়ে কাজ করছেন তিনি। এখনও পর্যন্ত যে সব কনেকে সাজিয়েছেন,তাঁরা সকলেই খুব খুশি হয়েছেন। এছাড়াও ফ্যাশন শ্যুটের জন্যও তিনি কাজ করেন।

৬. কেয়া শেঠ: কেয়া শেঠ দেশের নাম করা অ্যারোমাথেরাপিস্টদের মধ্যে একজন। তার পার্লারে কনের সাজের জন্য বিভিন্ন ধরনের প্যাকেজ রয়েছে। কেয়া তাঁর সংস্থার নিজস্ব মেকাপের সামগ্রী ব্যবহার করেই কনেকে সাজিয়ে তোলেন। শুধু কনে সাজানোই নয়, সাজার পরে কী ভাবে ত্বক ভাল থাকবে তেমন প্রয়োজনীয় পরামর্শও তিনি দিয়ে থাকেন।

৭. শুভম চক্রবর্তী: রূপটান শিল্পী শুভমের হাতে কনের সাজের প্রধান আকর্ষণই হল চোখ এবং ঠোঁট। বইয়ের পাতায় তথাকথিত বাঙালি সাজের যেমন টানা-টানা চোখের উল্লেখ পাওয়া যায়, ঠিক তেমন নিখুঁত চোখই কাজলের টানে তুলে ধরতে পারেন তিনি। চোখ এবং ঠোঁটের রূপটানের পরেই তিনি নববধূর বাকি সাজে হাত দেন।

৮. অর্পিতা গঙ্গোপাধ্যায়: কলকাতার রূপসজ্জার দুনিয়ায় আরও একটি পরিচিত নাম অর্পিতা গঙ্গোপাধ্যায়। ইনি কোরি ওয়ালিয়রের অধীনে রূপটানের প্রশিক্ষণ নিয়েছেন। বিভিন্ন চিত্রগ্রাহক, ম্যাগাজিন এবং বহু পোশাক শিল্পীর সঙ্গেও কাজ করেছেন তিনি। তাঁর কাজের বিশেষত্ব হল, তিনি যে কোনও ধরনের মেক-আপ খুব সহজেই ত্বকের সঙ্গে মিশিয়ে ফেলতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Make Up artist Weddings Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE