Advertisement
১১ মে ২০২৪
Wedding special 2022

শেষবেলায় কনের ত্বকের যত্ন হোক বাড়ি বসেই

বিভিন্ন পোশাকের সঙ্গে বিভিন্ন রঙের লিপস্টিক। তাই ঠোঁটের পুষ্টির দিকে নজর থাকা প্রয়োজন। ঠোঁটে প্রতিদিন ব্যবহার করুন গোলাপ জল। এতে ঠোঁটের সহজাত গোলাপি ভাব বজায় থাকবে।

বিয়ের আগে ত্বকের যত্ন

বিয়ের আগে ত্বকের যত্ন

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ০০:১৩
Share: Save:

দেখতে দেখতে বিয়ের তারিখ প্রায় এসে পড়ল। আর তারই সঙ্গে উপলব্ধি- বিয়ের বাজার, অতিথিদের তালিকা, ডেকরেশন-সহ বাকি সবের দিকে খেয়াল রাখতে গিয়ে খামতি থেকে গিয়েছে ত্বকের যত্নে। হাতে আর ঠিক পনেরো দিন, কোন উপায়ে বিয়ের দিন পেতে পারেন লাবণ্যময় ত্বক? শেষবেলার ত্বকের যত্নের হদিস নিয়ে এল এই প্রতিবেদন।

সিটিএম: সিটিএম অর্থাৎ ক্লেনজিং, টোনিং ও ময়শ্চারাইজিং। ফেস ওয়াশ বা ক্লেনজার দিয়ে ভাল ভাবে মুখ পরিষ্কার করা খুব জরুরি। এর পর টোনার দিয়ে নিন ত্বকে। এবং সবশেষে ময়শ্চারাইজার। প্রতিদিন সকালে ও রাত্রে ঘুমোতে যাওয়ার আগে এই পদ্ধতি অনুসরণ করুন। নিশ্চিত ফল পাবেন। তবে হ্যাঁ, অবশ্যই আপনার ত্বকের ধরন ও প্রয়োজন অনুযায়ী সামগ্রীগুলি কিনবেন।

এক্সফোলিয়েশন: ত্বকের উপরের স্তরে থাকে মৃত কোষ। আর তা দূর করতেই স্ক্রাবার ব্যবহার করুন। নিয়মিত এক্সফোলিয়েশন করলে ব্ল্যাকহেডস দূর হয় এবং ত্বকের প্রাকৃতিক ঔজ্জ্বল্য ফিরে আসে। ফেস মাস্ক: ঘরে তৈরি ফেস মাস্কের কোনও রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাই ত্বকের ধরন অনুযায়ী ঘরোয়া উপাদান দিয়েই বাড়িতেই বানিয়ে ফেলুন ফেস প্যাক। এবং নিয়মিত তা ব্যবহার করা অভ্যেস করুন।

ঠোঁটে গোলাপ জল: বিভিন্ন পোশাকের সঙ্গে বিভিন্ন রঙের লিপস্টিক। তাই ঠোঁটের পুষ্টির দিকে নজর থাকা প্রয়োজন। ঠোঁটে প্রতিদিন ব্যবহার করুন গোলাপ জল। এতে ঠোঁটের সহজাত গোলাপি ভাব বজায় থাকবে।

ডায়েট: বিশেষ দিনে নিজেকে সার্বিক ভাবে সুন্দর দেখাতে চাইলে খাওয়া-দাওয়ার দিকে নজর রাখুন। প্রচুর পরিমাণে শাকসবজি ও ফল খেতে হবে। এ ছাড়াও পর্যাপ্ত পরিমাণে জল খান, যাতে শরীরের আর্দ্রতা বজায় থাকে।

মনের শান্তি: মন ভাল থাকলে সব ভাল। তাই দুশ্চিন্তা মুক্ত থাকার চেষ্টা করুন। এবং জীবনের এই পর্যায়টি উপভোগ করুন পুরোদস্তুর। মাঝে মধ্যে মেডিটেশন করুন। মানসিক শান্তি আসবে।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding special 2022 Wedding tales Skincare Bride
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE