Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Wedding special 2022

চোখে মুখে ক্লান্তি! বিয়ের দিন পাত্র প্রাণোচ্ছল ত্বক পেতে পারেন এই উপায়ে

চালের গুঁড়ো, বেসন আর মুলতানি মাটি একসঙ্গে মিশিয়ে নিন। এতে দুধ বা টক দই যোগ করুন। ভাল ভাবে মিশিয়ে নিলেই তৈরি আপনার হারবাল স্ক্রাব।

ত্বক হয়ে উঠুক সতেজ ও প্রাণোচ্ছল

ত্বক হয়ে উঠুক সতেজ ও প্রাণোচ্ছল

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৮:১৮
Share: Save:

বিয়ের পরিকল্পনা থেকে শুরু করে আয়োজনের অধিকাংশ দায়িত্ব এসে পড়ে খোদ পাত্রের উপরে। স্বাভাবিক ভাবেই নানা চিন্তা, দৌড়ঝাঁপের জেরে কাহিল হয়ে পড়ে চোখমুখ। প্রভাব পড়ে ত্বকের উপরেও। বিয়ের দিন সুন্দর, সতেজ ও প্রাণোচ্ছল ত্বক পেতে তাই বিশেষ ভাবে ত্বকের যত্ন নিতে শুরু করুন আজ থেকেই। কী ভাবে, দেখে নিন এই প্রতিবেদনে।

১। ছেলেদের ত্বক সাধারণত রুক্ষ হয়ে থাকে। তাই সপ্তাহে দুই থেকে তিন বার স্ক্রাব করা জরুরি। ত্বকের ভিতর থেকে ময়লা পরিষ্কার করে তাকে করে তুলুন মসৃণ এবং উজ্জ্বল। এ ক্ষেত্রে সাইট্রিক অ্যাসিড, গ্লিসারিনের জুড়ি নেই।

২। জলপাই অথবা নারকেল তেলও ছেলেদের ত্বকের জন্য বেশ উপকারী। হাতের তালুতে কয়েক ফোঁটা তেল নিয়ে সারা মুখে মেখে নিন। এর পরে আপনার ত্বকের উপযোগী ফেসওয়াশ দিয়ে ভাল ভাবে মুখ ধুয়ে নিন। তার পরে মেখে নিন ময়শ্চারাইজার।

৩। প্রয়োজনে বাড়িতে বসেই স্ক্রাব বানিয়ে ফেলতে পারেন। চালের গুঁড়ো, বেসন আর মুলতানি মাটি একসঙ্গে মিশিয়ে নিন। এতে দুধ বা টক দই যোগ করুন। ভাল ভাবে মিশিয়ে নিলেই তৈরি আপনার হারবাল স্ক্রাব।

মুলতানি মাটি

মুলতানি মাটি

৪। ঠোঁটের যত্নও নিতে হবে সমান ভাবে। দুধের সর আর চিনি মিশিয়ে নিলেই ঠোঁটের স্ক্রাব তৈরি। মাত্র দুই মিনিট ম্যাসাজ করুন নিয়মিত। অভাবনীয় ফল পাবেন।

৫। ঠোঁটের কালো ভাব দূর করতে তুলো দিয়ে সামান্য দুধ লাগিয়ে নিন ঠোঁটে এবং আলতো ভাবে ঘষতে থাকুন। এর পর পরিস্রুত জল দিয়ে ধুয়ে ফেলুন।

৬। অন্য দিকে, চোখের নীচের কালো ভাব অর্থাৎ ডার্ক সার্কল দূর করতে আলু বা শসা থেঁতো করে চোখের ওপর দিয়ে রাখুন। এ ভাবেই শুয়ে থাকুন ৩০ মিনিট। এতে ত্বকে আসবে সতেজ ও প্রাণোচ্ছলতার ছোঁয়া। এ ছাড়াও ব্যবহৃত টি-ব্যাগ ১০ মিনিট ফ্রিজে রেখে তার পরে চোখের উপরে রাখুন। এটি ডার্ক সার্কল দূর করার ক্ষেত্রে বেশ উপযোগী।

এই প্রতিবেদনটি 'সাত পাকে বাঁধা' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE