Advertisement
১৯ জুন ২০২৪
Wedding shoes for bride and groom

বিয়ের পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে বাছাই করুন জুতো

ফ্যাশন সচেতনেরা শুধুই পোশাক নয়, পোশাকের সঙ্গে মিলিয়ে কী জুতো পরবেন সেই নিয়েও বেশ চিন্তায় থাকেন।

পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে জুতো পরলে তবেই বর-কনের বিয়ের সাজ পরিপূর্ণতা পায়।

পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে জুতো পরলে তবেই বর-কনের বিয়ের সাজ পরিপূর্ণতা পায়।

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ২২:১৩
Share: Save:

বিয়ে মানে সকলেই নিজেকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে চান। সেই কারণেই বিয়ের বাদ্যি বাজলেই বর ও কনে দু’জনেই সাজপোশাক নিয়ে বেশ সচেতন হয়ে ওঠেন। গায়ে হলুদ থেকে বিয়ে ও বৌভাত— প্রত্যেকটা দিন সাজ হতে হবে নজরকাড়া। সেই লক্ষ্যেই চলতে থাকে কেনাকাটা। তবে সাজ মানে শুধুই কি পোশাক, গয়না ও আনুষঙ্গিক সাজ-সরঞ্জাম? একেবারেই না। এই প্রজন্মের ফ্যাশন সচেতনেরা, শুধু মাত্র পোশাকই নয়, পোশাকের সঙ্গে মিলিয়ে কী জুতো পরবেন সেই নিয়েও বেশ চিন্তায় থাকেন। কারণ পোশাকের সঙ্গে সামঞ্জস্যতা রেখে জুতো না পরলে, পুরো সাজটাই মাটি হয়ে যেতে পারে।

তবে শুধু ফ্যাশনের জন্য নয়, জুতো কেনার ক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতে হবে দু’টি বিষয়— প্রথমটি, স্বস্তি বা আরাম এবং দ্বিতীয়টি, পোশাক অনুযায়ী জুতো নির্বাচন। যা আপনার বাহ্যিক সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি পরিচয় দেবে আপনার রুচির। ইতিমধ্যেই দেশের শীর্ষস্থানীয় জুতোর ব্র্যান্ডগুলি তাদের ‘ওয়েডিং কালেকশন’ নিয়ে এসেছে। সেখান থেকে সহজেই বেছে নিতে পারবেন আপনার পছন্দের পণ্যটি।

ভেনচুরিনি মেনস ফরমাল ড্রেস শু

দেখতে যেমন ফ্যাশনেবল, তেমনই আকর্ষণীয় এর নকশা। বিয়ের দিন বরের পায়ে এমন জুতো নজর কাড়বেই। বিশ্বমানের উপাদান দিয়ে তৈরি এই জুতো বিয়ে সহ যে কোনও অনুষ্ঠানেই পরা যেতে পারে। যে কোনও ধরনের শার্ট ও প্যাটের সঙ্গে খুব সহজেই মানিয়ে যাবে এই জুতো।

নিনো রসি ব্লক হিলস

খোলা ব্লক হিলযুক্ত এই জুতোয় রয়েছে বৈচিত্রময় গোল্ডেন শেড, যা যে কোনও ধরনের পোশাকের সঙ্গেই বেশ মানানসই। জুতোটিকে আরও সুন্দর করে তোলার জন্য সূক্ষ্ম দু’টি স্ট্র্যাপ রয়েছে এই স্যান্ডেলে। বিয়ের সাজ হিসাবে কনেরা শাড়ির সঙ্গে পরার জন্য এই জুতোটি রাখতে পারেন পছন্দের তালিকায়।

মোচি পয়েন্টেড টো হিলস

মোচির ওয়েডিং কালেকশনে থাকা জুতোগুলির মধ্যে এটি অন্যতম জনপ্রিয়। হালফিলের ফ্যাশন সচেতন মহিলাদের কাছে এই জুতো হতে পারে প্রথম পছন্দ। এটিতে রয়েছে হালকা গোলাপি শেডের নকশা। ওজনেও বেশ হালকা বটে! যে কোনও পার্টি বা অনুষ্ঠানে, যে কোনও পোশাকের সঙ্গে এই জুতো, অন্যদের কাছে আপনার রুচিবোধকে এক লহমায় কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে।

মোচি স্কয়ার টো হিল স্যান্ডেল

গতানুগতিক নকশা থেকে একটু ভিন্ন ধরনের জুতো পরতে চান? তা হলে বেছে নিতে পারেন এই জুতোটিও। স্ট্র্যাপের ওপর হালকা পাথরের কাজ করা এই জুতোর গোড়ালির দিকটা চৌকো। পাথরের হিল থাকায় এই জুতোটি গায়ে হলুদের অনুষ্ঠানে পরার জন্য উপযুক্ত। তা ছাড়াও পার্টি ড্রেস, শাড়ি বা সালোয়ার-কামিজ যে কোনও পোশাকের সঙ্গেই বেশ মানাবে এই জুতোটি।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE