Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shoe

Sherwani Shoes: বিয়েতে শেরওয়ানির সঙ্গে চাই মানানসই জুতো, কোথা থেকে কিনবেন

বলা হয় মানুষের আসল সাজ সম্পূর্ণ করার জন্য জুতোও সমান ভাবে গুরুত্বপূর্ণ। দেখে নিন শেরওয়ানির সঙ্গে কী ধরনের জুতো পরা যেতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ১৯:২০
Share: Save:

কথায় রয়েছে জুতো নাকি মানুষের ব্যক্তিত্ব জানান দেয়। বিয়ে হোক বা অফিস বা কোনও অনুষ্ঠান, প্রেমিকার সঙ্গে প্রথম সাক্ষাৎ— সব ক্ষেত্রেই জুতো কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমনিতে বাঙালি বিয়েতে বর বা নিমন্ত্রিতদের পোশাকের তালিকায় পাঞ্জাবী যেন চিরসবুজ ঐতিহ্য। তবে সময় বদলেছে। এখন বিয়েতে পাঞ্জাবীর বদলে শেরওয়ানিকেও সেই তালিকায় জায়গা করে দিয়েছেন অনেকেই। কিন্তু মন মতো শেরওয়ানি পেলেও তার সঙ্গে মানানসই জুতো কী পরতে হয় তা জানা রয়েছে? বলা হয় মানুষের আসল সাজ সম্পূর্ণ করার জন্য জুতোও সমান ভাবে গুরুত্বপূর্ণ। দেখে নিন শেরওয়ানির সঙ্গে কী ধরনের জুতো পরা যেতে পারে।

১. পোশাকের নকশার সঙ্গে মিলিয়ে জুতো পরতে পারেন। অনেক জুতোর নকশাই এখন শেরওয়ানির সঙ্গে মিলিয়ে তৈরি করা হয়। এই ক্ষেত্রে একটি সুবিধা হল আপনাকে আর আলাদা করে কী জুতো পরবেন সেই বিষয়ে সময় নষ্ট করতে হবে না। একই কাপড়ে বা কারুকাজ যা আপনার পোশাকে রয়েছে, তা থাকবে আপনার জুতোতেও।

২. ব্যাকলেস জুতো কিন্তু এখন বেশ চলে। এই ধরনের জুতো সহজেই পরতে এবং খুলতে পারা যায়। এটি অত্যন্ত আরামদায়কও বটে! তবে বিয়ের জন্য যখন ব্যাকলেস জুতো কিনবেন বলে ভাবছেন, তখন চেষ্টা করবেন যাতে জুতোয় অল্প কিছু কাজ করা থাকে। যেটা আপনার বিয়ের সাজ আরও একটু সুন্দর করে তুলবে।


৩. বিয়েতে জরির কাজ করা ব্রোগ জুতো পরে দেখতে পারেন। এই ধরনের জুতোগুলি চুড়িপা-র পাশাপাশি যোধপুর প্যান্টের সঙ্গেও মানাবে বেশ।

৪. বিয়েতে শেরওয়ানির সঙ্গে পরতে পারেন ভেলভেট ট্যাসেল্‌ড শেরওয়ানি লোফার্স। নেহেরু জ্যাকেট পরলে এই জুতো ভাল মানায়। বাড়তি সুবিধা— এই ধরনের জুতো আপনি শুধু বিয়েতেই নয়, যে কোনও অনুষ্ঠানেই ব্যবহার করতে পারবেন।


৫. পরতে পারেন স্পাইক্‌ড স্লিপার্সও। এটি কিন্তু বাড়িতে পরার জুতো নয়। এই জুতো পরে বাঙালি বিয়েতে আপনি তাক লাগিয়ে দিতে পারেন। স্পাইকড স্লিপার অত্যন্ত আরামদায়ক জুতো। মূলত এই জুতোর নকশায় ভেলভেটেরও ব্যবহার রয়েছে। যা আপনার সৌন্দর্যকে আরও এক ধাপ সুন্দর করে তোলে।

৬. প্যাচ ওয়ার্ক করা জুতোও কিন্তু বিয়ের দিন পরে দেখতে পারেন। যদি আপনি একটু রঙিন ও উজ্জ্বল পোশাক পছন্দ করেন, তা হলে অবশ্যই এই ধরনের জুতো হবে আপনার শেরওয়ানির সঙ্গী ।

৭. অনেকেই খুব বেশি জমকালো সাজ পছন্দ করেন না। সেই ক্ষেত্রে তাঁরা পরে দেখতে পারেন ছিমছাম মোটিফের জুতো। যা দেখতে খুব সাধারণ হলেও বিয়ের সাজে অন্য মাত্রা যোগ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoe Wedding Designer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE