Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Co powered by
Associate Partners
Wedding

Beard styles: দাড়ি দিয়েই যায় চেনা! বিয়ের আগে দাড়ির যত্ন নেবেন কী ভাবে

রোজকার দাড়ির একই সাজ থেকে বেরিয়ে বিয়েতে একটু অন্য কিছু করবেন বলে ভাবছেন? তা হলে আপনার জন্য রইল ৫টি নজরকাড়া পরামর্শ। 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৬:৩৪
Share: Save:

নতুন প্রজন্মের কাছে পরিষ্কার মুখের বদলে একমুখ দাড়ি রাখার প্রবণতা বেশ বৃদ্ধি পেয়েছে। কিন্তু শুধু তো একমুখ দাড়ি রাখলেই চলবে না। প্রয়োজন রয়েছে সঠিক ভঙ্গিমার। বন্ধুর বিয়েতে রোজকার দাড়ির একই সাজ থেকে বেরিয়ে বিয়েতে একটু অন্য কিছু করবেন বলে ভাবছেন? তা হলে আপনার জন্য রইল ৫টি নজরকাড়া পরামর্শ।

Advertisement

বিরাট কোহলির মতো অত্যাধুনিক ডাকটেল দাড়ি-সজ্জার প্রবণতা এখন সারা দেশ জুড়ে । ভারতের অধিনায়কের মতো এই ধরনের নজরকাড়া দাড়িতে খুব সুন্দর দেখাবে ভাবী বরকে। তবে সহজেই এই বেশ ধরে রাখতে নিয়মিত দাড়ি ছেঁটে দেওয়াটা আবশ্যিক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

চেষ্টা করে দেখতে পারেন শাহিদ কপুরের মতো বক্সড স্টাবলও। বিয়েতে পাঞ্জাবী হোক বা শেরয়ানি, সব পোশাকের সঙ্গেই এই দাড়িটি বেশ মানাবে।


Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

হৃত্বিক রোশনের মতো ফুল গ্রুমড দাড়ি রাখতে পারেন। যাঁরা একেবারেই দাড়ি ছেটে ফেলতে পছন্দ করেন না, আবার দাড়ি অনেক বড় হয়ে গেলেই অস্বস্তিতে পড়েন, তাঁদের জন্য এই রকম একদম মানানসই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মুখের গড়ন গোল বা ডিম্বাকৃতি হলে রণবীর কপুরের মতো স্টাবল সাইকেলেও লাগতে পারেন বেশ সুন্দর। যদিও বাঙালিদের মধ্যে অনেকেই এই ধরনের দাড়ি রাখেন। বিয়ের দিন যদি একেবারেই চেহারার পরিবর্তন করতে না চান, তা হলে একবার চেষ্টা করে দেখতে পারেন এই ধরনের দাড়িটি। বেশ মানাবে।


প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ভাই বা বন্ধুর বিয়েতে একেবারে দাড়ি কেটে ফেলা একদমই চলবে না! দাড়ি ছোট রেখে সেজে উঠুন সিদ্ধার্থ মলহোত্রর মতো টেপার্ড স্টাবলে। এই ধরনের দাড়িতে অত বেশি যত্নের প্রয়োজন হয় না। কখনও কখনও ছেঁটে নিলেই কেল্লা ফতে। নিমেষে পাল্টে যাবে আপনার চেহারা।


প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রোজকার ব্যস্ত জীবনে দাড়ি কাটার সময় নেই? কিংবা বড় দাড়ি পছন্দ? তা হলে অনায়াসে তাক লাগাতে পারেন গ্যারিবাল্ডি দাড়ি-সজ্জাতে। বিয়ের দিন দাড়ির বাড়তি অংশ হাল্কা ছেঁটে করে নিলেই হল। কেশহীন চেহারা বা লম্বা চুলের সঙ্গে এই রকম দাড়ি থাকলে বেশ লাস্যময় লাগবে।


প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নতুন প্রজন্মের মধ্যে বেশ জনপ্রিয় ছোট দাড়ি বিষয়টি। লম্বা দাড়ি রাখলে অনেক বেশি যত্নের প্রয়োজন হয়। কিন্তু এই ধরনের দাড়িতে সেভাবে যত্নের প্রয়োজন হয় না। আর দেখতেও বেশ ভাল লাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.