Advertisement
২০ জুন ২০২৪
Bridal Lehenga tips

বিয়ের জন্যে লেহঙ্গা কিনছেন? কোন বিষয়গুলি অবশ্যই মনে রাখতে হবে

বেনারসি ছেড়ে কনেরা এখন সাজতে চাইছেন লেহঙ্গায়

বেনারসি ছেড়ে কনেরা এখন সাজতে চাইছেন লেহঙ্গায়

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৭:২৯
Share: Save:

বিয়ের রাতের সাজে বেনারসি ছাড়া যেন কেউই ভাবতে পারেন না৷ কিন্তু তাই বলে বৌভাতের দিনেও বেনারসি! অনেকেই চান বৌভাতের দিন একটু অন্য ভাবে সাজতে। অনেকেই ওই দিন শাড়ির বদলে লেহঙ্গা বেছে নেন। বিয়ের মতো বিশেষ দিনে সকলের কাছে আকর্ষণীয় হয়ে ওঠার জন্য পোশাক অবশ্যই হতে হবে নজরকাড়া।

তার উপর রোজকার ব্যস্ততার ভিড়ে বিয়ের কেনাকাটা করার জন্য অনেকেই সে ভাবে ছুটি পান না। তাই সপ্তাহান্তের একটা ছুটি কিংবা অফিসের কাজের চাপ সামলে একটু আগে বেরিয়ে বিয়ের কেনাকাটি সারেন অনেকেই। তবে বিয়ের আগে ব্যস্ততার মধ্যে খারাপ পোশাক বেছে নেবেন না যেন! আর তা করলেই বিশেষ দিনের সাজ নষ্ট হয়ে যাওয়াই স্বাভাবিক। তার চেয়ে বরং সময় নিয়ে দেখে শুনে বেশ কয়েকটি দোকান ঘুরে তবেই কিনুন লেহঙ্গা।

১) দোকানের সামনে দেখলেন লেহঙ্গা টাঙানো। আর তা দেখেই পছন্দ হয়ে গেল আপনার৷ ভাবলেন, হাতে সময় যখন কম, তখন ওটাই কিনে নি। এই চিন্তা-ভাবনা বদলান। ট্রায়াল না দিয়ে কখনওই বিয়ের লেহঙ্গা কিনবেন না। পোশাক সুন্দর হতেই পারে, কিন্তু তাতে যে আপনি মোহময়ী হয়ে উঠবেন সে রকম নয়৷ তার চেয়ে বরং ট্রায়াল দিয়ে আপনার গায়ের রং, উচ্চতা, চেহারার সঙ্গে যাচ্ছে কি না দেখে, তবেই কিনুন লেহঙ্গা।

২) তার পরে ধরুন ৮-১০ মাস আগেই আপনার বিয়ে ঠিক হয়ে গিয়েছে৷ আর সঙ্গে সঙ্গেই আপনি ছুটলেন লেহঙ্গা কিনতে৷ ভাবলেন সময় থাকতে থাকতে কিনে রাখি। এমন সিদ্ধান্ত নেওয়া কিন্ত ভুল। এই সময়টায় আপনার শারীরিক গঠনে পরিবর্তন আসতে পারে। তাই জীবনের বিশেষ দিনে নিজেকে সাজিয়ে তুলতে ২ মাস আগে লেহঙ্গা কিনুন।

৩) লেহঙ্গা পরার পরিকল্পনা থাকলে তার সঙ্গে মানানসই অন্তর্বাস কেনা অত্যন্ত জরুরি। ওড়না এবং জুতোর দিকেও বিশেষ নজর দেওয়া প্রয়োজন৷ না হলে বিশেষ দিনে প্রশংসার পরিবর্তে সমালোচনার শিকার হতে পারেন।

৪) অনেক সময় মা-বাবার শখ থাকে লাল বেনারসি, মাথায় লাল চেলিতে মেয়েকে বৌয়ের সাজে দেখার। এ দিকে আপনার মাথায় লেহঙ্গা ছাড়া কিছুই ঘুরছে না। তা হলে কী করণীয়? বর্তমানে বেনারসি সিল্ক এবং ডিজাইনের লেহেঙ্গা পাওয়া যায়। বেনারসি শাড়িকেও লেহঙ্গার মত পরিয়ে দেওয়া হয় অনেক সময়।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE