Advertisement
০৫ মে ২০২৪
Russia Ukraine War

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে মুম্বই বনাম রাজস্থানের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টেয় ওই খেলাটি রয়েছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ০৭:০০
Share: Save:

এখনও শান্ত হয়নি রাশিয়া-ইউক্রেনের পরিস্থিতি। দুই দেশের মধ্যে যুদ্ধ এখনও চলছে। তারই মধ্যে ভারতের হাত ধরে রাশিয়া-ইউক্রেন ‘দ্বন্দ্ব’-এর মীমাংসা হতে পারে বলে মনে করেন রুশ বিদেশমন্ত্রী সের্গেই লাভরভ। তিনি এখন ভারত সফরে রয়েছেন। আজ, শনিবার ওই যুদ্ধ পরিস্থিতি এবং ভারত কোনও অবস্থান নেয় কি না সে দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

এসএসসির তদন্তে সিবিআই

স্কুল সার্ভিস কমিশনের মামলায় রাজ্যের গঠিত উপদেষ্টা কমিটির চার সদস্যকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। শুক্রবার এমনই নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। আজ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ওই মামলায় তদন্ত শুরু করে কি না সে দিকে নজর থাকবে।

রামপুরহাট-কাণ্ডের তদন্ত

রামপুরহাট হত্যা কাণ্ডের তদন্তে শুক্রবার রাতে ফের বগটুই গ্রামে যায় সিবিআই। পোড়া মৃতদেহগুলি যেখান থেকে উদ্ধার হয়েছিল, পুনরায় সেই জায়গাটি তারা পর্যবেক্ষণ করে। তাদের সঙ্গে ছিল পুলিশ ও দমকল। এই ঘটনায় আজ তদন্ত কোন পথে এগোয় নজর থাকবে সে দিকে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

দুই কেন্দ্রের উপনির্বাচন

আজ আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন সংক্রান্ত খবরাখবরের দিকে নজর থাকবে। ভোট যত এগিয়ে আসছে তত প্রচারে জোর দিচ্ছে রাজনৈতিক দলগুলি। নজর থাকবে সেই দিকে।

আইপিএল

আজ আইপিএলে মুম্বই বনাম রাজস্থানের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি রয়েছে। এ ছাড়া সন্ধ্যা সাড়ে ৭টা থেকে গুজরাত বনাম দিল্লির খেলা রয়েছে।

উচ্চমাধ্যমিক পরীক্ষা

আজ থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। প্রায় সাত লক্ষ পঁয়তাল্লিশ হাজার ছাত্রছাত্রী পরীক্ষা দেবে। হোম সেন্টারেই হবে পরীক্ষা। পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। প্রতিটি পরীক্ষা কেন্দ্রের জন্য থাকছেন এক জন করে পর্যবেক্ষক। সব মিলিয়ে আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Russia IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE