Advertisement
১৯ মে ২০২৪
Russia Ukraine War

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএল-এ রাজস্থান বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা। 

ইমরান খান।

ইমরান খান। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ০৬:৩৩
Share: Save:

প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ এবং ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে দায়ের হওয়া মামলায় রায় মঙ্গলবার পর্যন্ত স্থগিত রেখেছে পাকিস্তান সুপ্রিম কোর্ট। আজ, সেখানকার আদালত কী রায় সে দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

শ্রীলঙ্কার পরিস্থিতি

শ্রীলঙ্কায় অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিক সঙ্কটের ফলে জরুরি অবস্থা জারি হয়েছে। সে দেশের সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন সাধারণ মানুষ।

ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি

ইউক্রেনের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে দেহ। অন্তত ১৫০টি দেহকে একসঙ্গে কবর দিতে দেখেছেন তাঁরা। সেই ছবি তুলে ধরেই রাশিয়াকে তুলোধোনা করলেন ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদেমির জেলেনস্কি। তার পর থেকে যুদ্ধ পরিস্থিতির উত্তেজনা আরও বেড়েছে। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেনস্থা

আলিয়া বিশ্ববিদ্যালয়-কাণ্ডে গ্রেফতার হওয়া গিয়াসউদ্দিন মণ্ডলকে সোমবার সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদালত। সকালে ধৃতকে বারাসত আদালতে হাজির করানো হয়। আদালত সাত দিনের পুলিশি হেফাজত মঞ্জুর করেছে। এ ছাড়া এই ঘটনা নিয়ে রাজনৈতিক চাপানউতরের দিকে নজর থাকবে।

বগটুই-কাণ্ডের তদন্ত

রামপুরহাট হত্যাকাণ্ডে একের পর এক রহস্য ভেদ করে চলেছে সিবিআই। এই ঘটনায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এ বার তৃণমূল নেতা ভাদু শেখের মৃত্যুতে তদন্তভার নেবে কি না সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

এসএসসি মামলা

স্কুলে শিক্ষক ও কর্মী নিয়োগ মামলায় সোমবার সিবিআইকে এসএসসি-র চার আধিকারিককে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ। তাঁরা হাজিরা দিয়েছেন। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান তাঁরা। আজ দুই বেঞ্চেই মামলার শুনানি হতে পারে।

আইপিএল

আজ আইপিএল-এ রাজস্থান বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War pakistan imran khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE