Advertisement
১৮ এপ্রিল ২০২৪
nagaland

News of the day: প্রশাসনিক বৈঠকে মমতা, নাগাল্যান্ডের উত্তেজনাকর পরিস্থিতি, আজ নজরে আর কী কী

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৬৫ জন। কলকাতায় নতুন আক্রান্ত ১৫৪ জন। নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ০৬:৫০
Share: Save:

সোমবার রাতে উত্তরবঙ্গে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, মঙ্গলবার তাঁর প্রশাসনিক বৈঠক হওয়ার কথা। নবান্ন সূত্রে খবর, দুই দিনাজপুর নিয়ে করণদিঘিতে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে তিনি মালদহে যাবেন। রাতে সেখানেই থাকার কথা তাঁর। আজ নজর থাকবে মুখ্যমন্ত্রীর ওই সফরের দিকে।।

রবিবার রাতে ‘ভুল বোঝাবুঝি’র জেরে নিরীহ, নিরস্ত্র ৬ জন গ্রামবাসীকে গুলি করে হত্যা। তার পরে দেহ নিতে আসা গ্রামবাসীদের উপরে আরও এক প্রস্ত গুলিচালনা। সেই ঘটনায় মৃত্যু হয় ১০ জনের। তার পর গ্রামবাসীদের পাল্টা আক্রমণে হত সেনার এক প্যারা কমান্ডো। আবার সোমবার বিকেলে উত্তেজিত জনতা আসাম রাইফেলসের শিবিরে হানা দিলে তৃতীয় দফায় সংঘর্ষ। তাতে অন্তত ২ জন নিহত হন বলে জানা যায়। অগ্নিগর্ভ নাগাল্যান্ডের মন জেলায় এখনও পর্যন্ত নিহতের সংখ্যা ১৬। জখম বহু। উত্তেজনা এড়াতে রাজ্য সরকার মন জেলায় মোবাইল ইন্টারনেট, ডেটা পরিষেবা, এসএমএস পরিষেবা বন্ধ করে দেয়। মন জেলায় জারি হয়েছে ১৪৪ ধারা। আজ জাতীয় মানবাধিকার কমিশনের ওই রাজ্যে যাওয়ার কথা। ফলে নজর থাকবে সে দিকেও।

আরও পড়ুন:

গত তিন দিন ধরে দেড় শতাংশের আশেপাশে ঘোরাফেরা করছিল রাজ্যে দৈনিক সংক্রমণের হার। সোমবার তা এক লাফে আবার বেড়ে দু’শতাংশ ছাড়াল রাজ্যে। তিন দিন পর রাজ্যে কোভিড পরীক্ষা অনেকটাই কমে নামল ২২ হাজারে। কলকাতায় দৈনিক আক্রান্ত দেড়শোর কাছে এলেও সক্রিয় রোগীর সংখ্যা ফের বাড়ল মহানগরীতে। তবে রাজ্যে কমল মৃত্যু। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৬৫ জন। কলকাতায় নতুন আক্রান্ত ১৫৪ জন। নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

এ ছাড়া নজর থাকবে কলকাতা পুরভোট, রাজ্য নির্বাচন কমিশনে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, হাই কোর্টে পুরভোট মামলা ও ওমিক্রন সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE