Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পাট্টা বিলি করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ ওই কর্মসূচিটি শুরু হওয়ার কথা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ ফেব্রুয়ারি ২০২২ ০৭:১১
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

আজ, বৃহস্পতিবার প্রথম দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের। সকাল ৭টা থেকে শুরু হচ্ছে ভোটগ্রহণ। চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ভোটদানের হার, কোনও অশান্তি হল কি না আজ নজর থাকবে সে দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

সংসদের বাজেট অধিবেশন

Advertisement

আজ সংসদের বাজেট অধিবেশন রয়েছে। বাজেট নিয়ে বিভিন্ন আলোচনা, রাষ্ট্রপতির জবাবি ভাষণের বক্তৃতা এবং সংসদে শাসক, বিরোধীদের তর্কবিতর্কের দিকে নজর থাকবে।

কর্নাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিয়ে বিতর্ক

কর্নাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব বিতর্ক ক্রমশ বড় আকার নিচ্ছে। বিতর্ক, বিক্ষোভ এবং উত্তেজনা এমন পর্যায়ে পৌঁছে গিয়েছে যে কলেজ তিন দিন বন্ধ রাখার কথা ঘোষণা করেছে সেই রাজ্যের সরকার।

নেতাজি ইন্ডোরে মুখ্যমন্ত্রী পাট্টা বিলি করবেন

আজ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পাট্টা বিলি করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ ওই কর্মসূচিটি শুরু হওয়ার কথা।

গোয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়

গোয়া বিধানসভা ভোটকে সামনে রেখে সেই রাজ্যে প্রচার, কর্মসূচিতে জোর দিচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোটমুখী ওই রাজ্যে আজ তাঁর দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক এবং প্রচার কর্মসূচিতে অংশ নেওয়ার কথা।

কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়

সঙ্গীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। প্রায় ১০দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, গায়িকার বড় কোনও সমস্যা নেই। তবে তিনি এখনও পুরোপুরি বিপদমুক্ত নন। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে। পাশাপাশি নজর থাকবে ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার দিকেও।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ


রাজ্যে আসছেন ভাগবত

এক সপ্তাহের ব্যবধানে ফের আজ রাজ্যে আসছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। দুপুর নাগাদ তাঁর উত্তরবঙ্গে পৌঁছনোর কথা। সাত দিনের সফরে সংগঠনের কাজে দার্জিলিংয়ের নকশালবাড়িতে তিন দিন থাকবেন তিনি।

পুরভোটের রায় হাই কোর্টে

রাজ্যের আসন্ন পুরভোটে কেন্দ্রীয় বাহিনী দাবিতে কয়েকটি মামলার শুনানি হয় কলকাতা হাই কোর্টে। বুধবার ওই মামলায় রায়দান স্থগিত রাখে আদালত। পুরভোট নিয়ে আজ রায় দিতে পারে উচ্চ আদালত।

রাজ্যের করোনা পরিস্থিতি

হাজারের নীচে থাকলেও বুধবার রাজ্যে করোনা আক্রান্ত কিছুটা বেড়েছে। সব থেকে বেশি আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। স্বস্তির বিষয় হল মৃত্যুর সংখ্যাও কমছে। এমতাবস্থায় আজ নজর থাকবে সংক্রমণের দিকে।

আবহাওয়ার পূর্বাভাস

রাজ্যে শীত বিদায়ের পথে। ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতার আকাশ পরিষ্কার থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement