Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

হুগলিতে খিচুড়ি খেয়ে ১৫টি কুকুরের মৃত্যু, উঠল তদন্তের দাবি

নিজস্ব সংবাদদাতা
হুগলি ১৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০২
অসুস্থ কুকুরের চিকিৎসা শুরু করেন স্থানীয়রা।

অসুস্থ কুকুরের চিকিৎসা শুরু করেন স্থানীয়রা।
নিজস্ব চিত্র

বিষ মেশানো খাবার খেয়ে হুগলির চণ্ডীতলায় ১৫ কুকুরের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করলেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার সকালে পাশাপাশি দু’টি পাড়ায় ওই ১৫টি কুকুরের মৃতদেহ পড়ে থাকতে দেখেন তাঁরা। চারপাশে ছড়ানো ছিল সরস্বতী পুজোর খিচুড়ির থালা। এলাকার বাসিন্দাদের সন্দেহ, ওই খিচুড়ি থেকেই বিষক্রিয়া হয়ে মারা গিয়েছে ১৫টি কুকুর। তাঁদের ধারণা, এলাকার দুষ্কৃতীরাই বিষ মেশানো খিচুড়ি খাইয়ে এই কুকর্মটি করেছে। ক্ষুব্ধ এলাকাবাসীর দাবি, যারা এমন অমানবিক কাজ করেছে তাদের অবিলম্বে চিহ্নিত করে শাস্তি দেওয়া হোক।

চণ্ডীতলার মধ্যপাড়া ও পানপাড়া মিলিয়ে ১৫টি কুকুরের যেমন মৃত্যু হয়েছে, তেমনই এলাকার বেশ কিছু কুকুর অসুস্থও হয়ে পড়েছে। চন্ডীতলা ব্লক প্রাণী সম্পদ আধিকারিক লিটন বিশ্বাস জানান, সকাল থেকে কয়েকটি কুকুরছানার চিকিৎসা করেছেন স্থানীয় পশু চিকিৎসক। খাবার থেকে বিষক্রিয়া হয়েই যে কুকুরগুলি অসুস্থ হয়ে পড়েছে, তা জানিয়েছেন ওই চিকিৎসকও।

তবে চণ্ডীতলায় এমন ঘটনা এই প্রথম নয়। স্থানীয় বাসিন্দা পিউ মুখোপাধ্যায় জানান, গত বছরও এমন হয়েছিল। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দুষ্কৃতীদের কাজে অসুবিধা হওয়ায়তেই এমন নির্মম কাজ করা হয়েছে। তাঁরা চান, যারা এমন কাজ করেছেন তাদের শাস্তি দেওয়ার ব্যবস্থা করা হোক। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ দায়ের করা হলে আইন মেনে পদক্ষেপ করা হবে বলে জানিয়েছে চণ্ডীতলা থানার পুলিশ। তবে ঘটনাটি কীভাবে ঘটেছে, তা তদন্ত করে দেখছে তারা।

Advertisement

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার রাতে এলাকায় কুকুরের ডাক একেবারেই শোনা যায়নি। সেটা অনেকেই খেয়াল করেছিলেন। সকালে দেখা যায় ধুঁকছে পাড়ার কুকুরগুলো। ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে কুকুরের মৃতদেহ। দ্রুত তাদের তুলে নিয়ে গিয়ে স্যালাইন দেওয়ার ব্যবস্থা করা হয়। চিকিৎসা শুরু করা হয়। এখনও বেশ কয়েকটি কুকুরের চিকিৎসা চলছে।

আরও পড়ুন

Advertisement