Advertisement
০৪ মে ২০২৪
Winter

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

এসেই চলে যাওয়ার উপক্রম হয়েছে শীতের। এমনটাই মনে করছে আবহাওয়া দফতর। তাদের মতে, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়বে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৬:৪২
Share: Save:

বৃহস্পতিবার রাজ্যের পাঁচটি পুরনিগম ও ১০৯টি পুরসভার ভোটের দিনের কথা আদালতে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। যদিও এ ব্যাপারে তারা কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করেনি। ফলে এ বার ভোটের বিজ্ঞপ্তি জারির পথে এগোবে কমিশন। আজ, শুক্রবারও তারা আসন্ন পুরভোটের সূচি ঘোষণা করতে পারে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

পাঁচ পুরভোটের তোড়জোড়

২২ জানুয়ারি পাঁচ পুরনিগমের ভোট হবে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। ফলে যে কোনও দিন বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। আর সেই কারণেই তোড়জোড় শুরু করেছে রাজনৈতিক দলগুলি। এখন থেকেই প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করেছে তৃণমূল, বিজেপি ও বামেরা। এমনকি, কলকাতার পর এই পুরভোটে লড়ার জন্য পরিকল্পনা তৈরির কাজও শুরু হচ্ছে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

কলকাতা নতুন পুরবোর্ড

বৃহস্পতিবার কলকাতা পুরসভার মেয়র হিসাবে ফের ফিরহাদ হাকিমের নাম ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করা হয়েছে মেয়র পারিষদ ও চেয়ারপার্সনের নামও। এ বার নতুন করে কাজ শুরু করার জন্য আজ পুরবোর্ড গঠনের প্রস্তুতি নেওয়া হতে পারে।

করোনা ও ওমিক্রন

বৃহস্পতিবারও রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচশো ছাড়িয়ে গিয়েছে। বড়দিনের আগে যা দুশ্চিন্তার কারণ হিসেবেই দেখছেন বিশেষজ্ঞরা। কারণ, উৎসবের মরসুমের পর সংখ্যাটা গত বার বৃদ্ধি পেয়েছিল। অন্য দিকে, রাজ্যে ওমিক্রন এখনও ছড়িয়ে না পড়লেও, তা নিয়ে সতর্কতা থাকছে। তবে অন্য রাজ্যে রীতিমতো ভয় ধরিয়েছে করোনার ওই নতুন রূপ।

আবহাওয়া

এসেই চলে যাওয়ার উপক্রম হয়েছে শীতের! এমনটাই মনে করছে আবহাওয়া দফতর। তাদের মতে, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়বে। ফলে ঠান্ডার আমেজ থাকলেও, এখনই আর কড়া শীতের সম্ভাবনা নেই। বছরের শেষের দিকে তাপমাত্রার পরিবর্তন হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE