Advertisement
১৬ জুন ২০২৪
bomb

Crime: বোমা বাঁধতে গিয়ে বনগাঁয় জখম যুবক, গ্রেফতার ৩

পুলিশ সুপার তরুণ হালদার বলেন, ‘‘প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ভোটে গোলমাল পাকানোর উদ্দেশ্যে বোমা বাঁধছিল ওই ব্যক্তি।’’

বোমা বাঁধতে গিয়ে জখম এক।

বোমা বাঁধতে গিয়ে জখম এক। প্রতীকী চিত্র।

বনগাঁ শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৩৫
Share: Save:

ভোটের আগের দিন, শনিবার বোমা বাঁধতে গিয়ে জখম হল এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে, তার নাম বিদ্যুৎ নাগ। বাড়ি ব্যারাকপুর মহকুমার ইছাপুরে।

এ দিন সকালে ঘটনাটি ঘটেছে বনগাঁ পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের শিমূলতলার আয়রন গেট ক্লাব এলাকায়। পুলিশ গিয়ে বিদ্যুৎকে উদ্ধার করে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করে। তার দু’হাত বোমায় ক্ষতিগ্রস্ত হয়েছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের দাবি, জেরায় সে জানিয়েছে, বনগাঁ শহরের এক ব্যক্তি তাকে ভোটের জন্য এখানে এনেছিল। পুলিশ সেই ব্যক্তির খোঁজে তল্লাশি শুরু করেছে। ওই ব্যক্তি পলাতক বলে জানিয়েছেন তদন্তকারীরা। তবে বিদ্যুৎ-সহ গ্রেফতার করা হয়েছে ৩ জনকে। বাকি ধৃতদের নাম সুমিত ভক্ত ও প্রভাস দত্ত। বিদ্যুৎকে আশ্রয় দেওয়া ও সহযোগিতার অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, বিদ্যুৎ একা নয়, আরও কয়েক জন মিলে বোমা বাঁধছিল। আরও একজন জখম হয়েছে। তার খোঁজ চলছে। বনগাঁর পুলিশ সুপার তরুণ হালদার বলেন, ‘‘প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ভোটে গোলমাল পাকানোর উদ্দেশ্যে বোমা বাঁধছিল ওই ব্যক্তি।’’

ঘটনাস্থলের কাছেই থাকেন প্রাক্তন পুরপ্রশাসক গোপাল শেঠ। তিনি বলেন, ‘‘এলাকায় বহিরাগতদের আনাগোনা বেড়েছে। পুলিশকে জানানো হয়েছে।’’ পুরভোটে বনগাঁয় তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা বিশ্বজিৎ দাস বলেন, ‘‘বিজেপি ভোটে সন্ত্রাসের আবহাওয়া সৃষ্টির চেষ্টা করছে। জখম ব্যক্তি যার নাম নিয়েছে, সে বিজেপি করে।’’ অভিযোগ অস্বীকার করে বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক বিজেপির অশোক কীর্তনীয়া বলেন, ‘‘বিশ্বজিৎবাবু নোংরা রাজনীতি করছেন। ওই ব্যক্তি বিজেপির কেউ নয়। সে তৃণমূল প্রার্থীর সঙ্গে প্রচার করেছে। সেই প্রমাণ আমাদের কাছে আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb Crime police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE