Advertisement
০২ মে ২০২৪
bomb

বম্ব স্কোয়াডের তল্লাশিতে ভাটপাড়ায় উদ্ধার বোমা, ঝোপে মিলল রহস্যজনক বাক্স ও ব্যাগ

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ৬টা থেকে ৭টা নাগাদ ওই বিস্ফোরণের ঘটনা ঘটে ভাটপাড়ার ২৮ নম্বর রেলগেটের কাছে প্রেমচাঁদনগরে। তার জেরে মৃত্যু হয় চিকু পাসওয়ান নামে বছর ছয়েকের এক শিশুর।

উদ্ধার হওয়া তাজা বোমা।

উদ্ধার হওয়া তাজা বোমা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাটপাড়া শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৪:৩০
Share: Save:

বম্ব স্কোয়াডের তল্লাশি চলাকালীন উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় রেললাইনের ধার থেকে উদ্ধার হল তাজা বোমা। পাশাপাশি, পাওয়া গিয়েছে একটি রহস্যজনক বাক্সও। মিলেছে একটি ব্যাগও। পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ওই বাক্সটি। মঙ্গলবার সকালে বোমা ফেটে শিশুমৃত্যুর পর ওই এলাকা জুড়ে চালানো হয় চিরুনিতল্লাশি।

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ৬টা থেকে ৭টা নাগাদ ওই বিস্ফোরণের ঘটনা ঘটে ভাটপাড়ার ২৮ নম্বর রেলগেটের কাছে প্রেমচাঁদনগরে। তার জেরে মৃত্যু হয় চিকু পাসওয়ান নামে বছর ছয়েকের এক শিশুর। জখম হয় মহেশ সাউ নামে বছর এগারোর এক বালকও। মহেশকে প্রথমে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি ঘটায় সেখান থেকে কল্যাণী জেএনএম হাসপাতাল এবং পরে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। এর পরই ওই এলাকায় তল্লাশি চালায় পুলিশ এবং রেলপুলিশ। ঘটনাস্থলে পৌঁছয় সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াডও। শুরু হয় তল্লাশি। ঘটনাস্থল ঘিরে ফেলা হয় দড়ি দিয়ে। স্থানীয় বাসিন্দাদের একাংশ দাবি তোলেন, ঝোপে বোমা রয়েছে। সেই ঝোপে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় একটি ব্যাগ। সেই ব্যাগ থেকে পাওয়া যায় একটি প্লাস্টিকের প্যাকেট। সেই প্যাকেট থেকে পাওয়া গিয়েছে কিছু বালি। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি তাজা বোমাও। মোতায়েন করা হয় দমকলকেও।

ওই এলাকায় কলাগাছের ঝোপে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় একটি বাক্স। সেই বাক্সে কী রয়েছে তা জানতে বাক্সটি পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। ঘটনাস্থল পরিদর্শন করার পর জিআরপির এক আধিকারিক বলেন, ‘‘সকাল সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে ওই ঘটনা ঘটেছে। বিস্ফোরণের জেরে একটি শিশুর মৃত্যু হয়েছে। একটি শিশুকে জখম অবস্থায় কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। ঘটনাস্থলের উপর দিয়ে মালগাড়ির লাইন গিয়েছে। ওই রেললাইন লোকাল থানার এক্তিয়ারে। লোকাল থানা আমাদের আগেই ঘটনাস্থলে পরিদর্শন করেছে। ঘটনার তদন্ত চলছে। একটি বোমা ঘটনাস্থলে রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb Bhatpara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE