Advertisement
০৭ মে ২০২৪
Canning

দু’বছর আগে উদ্বোধন, আজও চালু হল না‘মডার্ন বাস টার্মিনাস’

তৃণমূল ক্ষমতায় এসে ক্যানিং, বাসন্তী, গোসাবা-সহ প্রত্যন্ত সুন্দরবন এলাকায় যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য এই মডার্ন বাস টার্মিনাস তৈরির কথা ঘোষণা করে।

Canning Modern Bus terminus

উদ্বোধনের পর থমকে গিয়েছে কাজ। নিজস্ব চিত্র

প্রসেনজিৎ সাহা 
ক্যানিং শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ০৯:১০
Share: Save:

গত বিধানসভা ভোটের আগে তড়িঘড়ি উদ্বোধন করা হয়েছিল ক্যানিংয়ের অর্ধসমাপ্ত মডার্ন বাস টার্মিনাস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি এর উদ্বোধন করেন। ওই দিন দু’টি বাস প্রতীকী হিসেবে চালানোও হয়েছিল। কিন্তু এর পর দু’বছর কেটে গেলেও বাকি কাজ শেষ হয়নি। ফলে চালু করা যায়নি টার্মিনাস।

তৃণমূল ক্ষমতায় এসে ক্যানিং, বাসন্তী, গোসাবা-সহ প্রত্যন্ত সুন্দরবন এলাকায় যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য এই মডার্ন বাস টার্মিনাস তৈরির কথা ঘোষণা করে। এখান থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে বাস যোগাযোগ ব্যবস্থা শুরু হওয়ার কথা ছিল। ক্যানিং পশ্চিমের তৎকালীন বিধায়ক শ্যামল মণ্ডলের উদ্যোগে রাজ্য পরিবহণ দফতর ২০১৭ সালে এই টার্মিনাস তৈরির সিদ্ধান্ত নেয়। ২০১৮ সালে প্রায় সাত কোটি টাকা বরাদ্দ হয়। পিডব্লুডি-র তত্ত্বাবধানে শুরু হয় কাজ। প্রায় সত্তর শতাংশ কাজ হওয়ার পরে টাকার অভাবে কাজ থমকে যায়। বাকি কাজ করার জন্য প্রায় ৪ কোটি টাকা প্রয়োজন বলে পরিবহণ দফতরকে জানানো হয়। কিন্তু এরপর আর নতুন করে টাকা বরাদ্দ হয়নি। অর্ধসমাপ্ত অবস্থাতেই ২০২১ সালে বিধানসভা ভোটের আগে বাস টার্মিনাসের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। কথা ছিল, কিছু দিনের মধ্যে বাকি কাজ শেষ করে টার্মিনাস চালু হবে। এখনও তা হয়নি।

ক্যানিং পশ্চিমের বর্তমান বিধায়ক পরেশরাম বলেন, “মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকে বিষয়টি জানিয়েছিলাম। পরিবহণ মন্ত্রী ও পরিবহণ দফতরের আধিকারিকদের সঙ্গেও কথা বলেছি। ইতিমধ্যেই টাকা বরাদ্দ হয়েছে। আশা করি দ্রুত কাজ শুরু হয়ে যাবে।’’

যদিও কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। বিজেপি নেতা সুনিপ দাস বলেন, “এ আর নতুন কী? ভোট এলেই তো একগাদা প্রকল্পের উদ্বোধন হয়। ভোট মিটে গেলেই সব চাপা পড়ে যায়। বিধানসভা ভোটের আগে অসমাপ্ত অবস্থায় এর উদ্বোধন করে দেওয়া হয়েছিল। তারপর থেকেই ধামাচাপা পড়ে আছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Canning Bus depot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE