Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Power Grid

Bhangar Movement: আবারও তপ্ত ভাঙড়! প্রকল্পের গেটে তালা দিয়ে আন্দোলন শুরু জমি রক্ষা কমিটির

পাওয়ার গ্রিডের গেটে তালা লাগিয়ে আন্দোলন শুরু করে জমি কমিটি। আন্দোলনকারীদের দাবি, কমিটির সঙ্গে সরকার যে চুক্তি করেছিল, তা মানা হয়নি এখনও।

আবার আন্দোলন ভাঙড়।

আবার আন্দোলন ভাঙড়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৩:৪০
Share: Save:

নানা দাবিতে আন্দোলনের জেরে আবারও তপ্ত হয়ে উঠল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। মঙ্গলবার সকালে পাওয়ার গ্রিড প্রকল্পের গেটে তালা দিয়ে দেন আন্দোলনকারীরা। সরকারি চুক্তি অনুযায়ী সমস্ত দাবি পূরণ করা হয়নি বলে অভিযোগ তুলেছে জমি রক্ষা কমিটি।

মঙ্গলবার সকালে পাওয়ার গ্রিডের গেটে তালা লাগিয়ে নতুন করে আন্দোলন শুরু করে জমি কমিটি। তাদের মূল দাবি ভাঙড়ের জমি-জীবিকা-বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সঙ্গে সরকার যে চুক্তি করেছিল, তা মানা হয়নি। দাবি আদায়ে অবস্থান বিক্ষোভের পথে আন্দোলনকারীরা। দাবিপূরণ না হওয়া অবধি আন্দোলন চলবে বলে জানিয়েছেন ওই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা হাসান। তাঁর অভিযোগ, ‘‘হিমঘর এবং হাসপাতাল করে দেওয়ার দাবি মেনে নেওয়া হয়েছিল। কিন্তু বছর ঘুরে গেলেও এখনও হাসপাতাল চালু হয়নি। হিমঘরও কার্যত অথৈ জলে। এই অবস্থায় আমাদের দাবি না মানলে অনির্দিষ্ট কালের জন্য অবস্থান বিক্ষোভ চলবে।’’

পাওয়ার গ্রিড নিয়ে এক সময় আন্দোলনের ভরকেন্দ্র হয়ে উঠেছিল ভাঙড়। মঙ্গলবার সেই চেনা ছবি দেখা যায় খামারআইট, পদ্মপুকুর এলাকায়। এ নিয়ে ভাঙড়ের তৃণমূল নেতা কাইজার আহমেদের মত, ‘‘অহেতুক আন্দোলন করছে জমি কমিটির লোকজন। তাঁদের সব দাবিই মেনে নেওয়া হয়েছিল। মানুষ ক্ষতিপূরণ পেয়ে গিয়েছেন। এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। এই পরিস্থিতিতে এলাকা অশান্ত করার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Power Grid Bhangar Power Grid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE