Advertisement
২০ এপ্রিল ২০২৪
Dengue Death

ডেঙ্গিতে  এ বার মৃত্যু ভাটপাড়ার তরুণের

প্রথমে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে তিন দিন ভর্তি ছিলেন তিনি। তখন ডেঙ্গির রিপোর্ট নেগেটিভ এসেছিল। এ দিকে, জ্বর না কমায় কী করবেন, বুঝে উঠতে পারছিলেন না পরিজনেরা।

আবির সাহা।

আবির সাহা।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ০৭:০০
Share: Save:

কিছু দিন থেমে থাকার পরে ফের মৃত্যু ডেঙ্গিতে। শনিবার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান আবির সাহা (১৯) নামে এক তরুণ। তাঁর বাড়ি ভাটপাড়া পুরসভার ১০ নম্বর ওয়ার্ডে।

আবিরের পরিবারের দাবি, প্রথমে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে তিন দিন ভর্তি ছিলেন তিনি। তখন ডেঙ্গির রিপোর্ট নেগেটিভ এসেছিল। এ দিকে, জ্বর না কমায় কী করবেন, বুঝে উঠতে পারছিলেন না পরিজনেরা। আবিরকে কলকাতায় নিয়ে এলে চিকিৎসকেরা জানান, তিনি ডেঙ্গিতে আক্রান্ত। করোনার সময়ে রেড ভলান্টিয়ার্সের কর্মী ছিলেন এই তরুণ। মানুষের সমস্যায় তিনি পরিবারের মতো পাশে থাকতেন বলে জানান স্থানীয় সিপিএম নেতাঅভি কর।

বিজেপি নেতা প্রদ্যোত ঘোষের অভিযোগ, ‘‘১০ নম্বর ওয়ার্ডে জনা পনেরো এখনও ডেঙ্গিতে আক্রান্ত। বেহাল স্বাস্থ্য ব্যবস্থার শিকার আবির।’’ এলাকার স্বাস্থ্য পরিষেবা নিয়ে রবিবার ক্ষোভ উগরে দিয়েছেন বাসিন্দারাও। কিছু দিন আগেই উত্তর ২৪ পরগনার জেলাশাসক শরদকুমার দ্বিবেদী ভাটপাড়ার ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে পুর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছিলেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাও নিতে বলেছিলেন।

বাসিন্দাদের অভিযোগ, মশার উপদ্রব গোটা এলাকায়। অথচ কাউন্সিলর এবং চেয়ারম্যানের দ্বন্দ্বে শুধু ডেঙ্গি আক্রান্তের বাড়ির কাছে ব্লিচিং ও মশা মারার তেল ছড়ানো ছাড়া কোনও পদক্ষেপ করা হচ্ছে না। এ দিন আবিরের দেহ বাড়িতে নিয়ে এলে সেখানে যান স্থানীয় তৃণমূল কাউন্সিলর সত্যেন রায়। তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান বাসিন্দারা। পুর প্রতিনিধি নিজেই বলছেন, ‘‘ভাটপাড়ায় স্বাস্থ্য পরিষেবা পাচ্ছেন না বাসিন্দারা। হাসপাতালে গেলে শুধুই রেফার করা হচ্ছে। ডেঙ্গি দমন করতে শুধু তেল, ব্লিচিং ছড়ানো হচ্ছে। জেলাশাসককে সব জানাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Death Bhatpara Barrackpore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE