Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BDO

BDO: লকডাউন জারি করে চড়ুইভাতিতে মজেছেন বিডিও! বিতর্ক

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৮ জানুয়ারি বিডিও অফিস থেকে একটি নির্দেশিকা প্রকাশ করা হয়।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মগরাহাট শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ২৩:১০
Share: Save:

করোনার সংক্রমণ বাড়তে থাকায় বিভিন্ন এলাকায় সপ্তাহে দু’দিন লকডাউন জারি রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। সেই মত শনিবার লকডাউন ছিল মগরাহাট-১ ব্লকের উস্থিতে। এলাকায় লকডাউন থাকলেও একটি বাগানবাড়িতে অনেক মানুষের সঙ্গে বনভোজনে যোগ দেন বিডিও। এমনই অভিযোগ তুললেন স্থানীয় বাসিন্দাদের একাংশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৮ জানুয়ারি বিডিও অফিস থেকে একটি নির্দেশিকা প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, শনিবার ও রবিবার উস্থি-সহ এলাকার ৮টি এলাকায় থাকবে লকডাউন। প্রশাসনের সেই নির্দেশ মতোই বন্ধ ছিল দোকানপাট। এই দু’দিনের জন্য উৎসব, অনুষ্ঠান, মেলাও বাতিল হয়েছিল। অথচ উস্থি বিডিও অফিস থেকে ঢিল ছোঁড়া দূরত্বে একটি বাগানবাড়িতে চলছিল চড়ুইভাতির আয়োজন।

এলাকাবাসীদের একাংশের অভিযোগ, বাগানবাড়িতে দুপুরেই হাজির হন মগরাহাট-১ নম্বর ব্লকের বিডিও ফতেমা কাওসার। মূলত বিডিও অফিসের কর্মী ও তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে এই পিকনিক চলছিল বলে দাবি স্থানীয়দের। প্রায় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন সেখানে।

এই খবর নিয়ে শোরগোল হতেই বিজেপি নেতা সুফল ঘাঁটু বলেন, ‘‘বিডিও নিজেই লকডাউন জারি করছেন, আবার নিজেই নিয়ম ভাঙছেন! এটা কোন আইন, শুধু সাধারণ মানুষকে মানতে হবে। যদি বিডিও কিংবা পঞ্চায়েত সমিতির কর্তারা ভুল করেন, তাঁদেরও শাস্তি দরকার আইন মেনে। এটাই হওয়া উচিত।’’

এ বিষয়ে ফতেমার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও বিষয়টি নিয়ে তিনি মুখ খুলতে রাজি হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BDO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE