Advertisement
১০ মে ২০২৪
gold

চালকের আসনের নীচে সোনার ভান্ডার, সীমান্তে পাচারচক্রের হদিশ

উদ্ধার হওয়া সোনা বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে মনে করা হচ্ছে।

সোনা-সহ ধৃত চালক ও খালাসি।

সোনা-সহ ধৃত চালক ও খালাসি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৭
Share: Save:

ট্রাকের ভিতর থেকে কয়েক কোটি টাকার সোনা উদ্ধার হল ভারত-বাংলাদেশ সীমান্তে। ওই কাণ্ডে দু’জনকে গ্রেফতার করে পুলিশের হাতে তুলে দিয়েছে সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। উদ্ধার হওয়া সোনা বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে মনে করা হচ্ছে। শনিবার এই ঘটনা ঘটেছে দু'দেশের সীমান্তবর্তী এলাকা ঘোজাডাঙায়।

শনিবার একটি ট্রাক বসিরহাটের নিকটবর্তী ঘোজাডাঙা সীমান্ত পার হয়ে বাংলাদেশে ঢোকার মুহূর্তে বিএসএফের ১৫৩ নম্বর ব‍্যাটালিয়নের জওয়ানদের সন্দেহ হয়। তাঁরা তখনই তল্লাশি চালান। এর পর ট্রাকচালকের গাড়ির কেবিনের তলা থেকে ১৬টি সোনার বাট উদ্ধার হয়। যার ওজন দু’কেজি ২৪০ গ্রাম। যার বাজার দর কয়েক কোটি টাকা। গাড়িচালক কমল হাসান এবং খালাসি রজত ঢালিকে পাকড়াও করা হয়েছে।

ধৃতরা ওই সোনার বাটগুলি পাচার করছিল বলে অভিযোগ। তাদের বাড়ি বসিরহাটে। তাদের বসিরহাট থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তাদের সঙ্গে আন্তর্জাতিক সোনা পাচারচক্রের কোনও যোগসূত্র আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold border Indo-Bangladesh Border arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE